বাংলাদেশ, শনিবার, ২৪ আগস্ট ২০১৯ - ১০:৪৭ : এএম


Tweet

প্রকাশ: ২০১৯-০১-১৪ ১৩:২৫:০৭ পড়তে সময় লাগবে 1 মিনিট

নবনির্বাচিত সরকারের প্রতি ওআইসি সব দেশের পূর্ণ সমর্থণ

নবনির্বাচিত সরকারের প্রতি ওআইসি সব দেশের পূর্ণ সমর্থণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নবনির্বাচিত সরকারের প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছে ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) সব দেশ। সেইসঙ্গে আগামী দিনগুলোতে প্রতিটি ক্ষেত্রে এ সরকারের সাফল্য কামনা করেছে তারা।

ওআইসিভুক্ত দেশগুলোর কূটনীতিকদের ১৭ সদস্যদের প্রতিনিধি দল রোববার বিকালে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে গণভবনে যান। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয় এবং টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হওয়ায় শেখ হাসিনাকে তারা অভিনন্দন জানানোর পাশাপাশি ঢাকায় নিয়োজিত ওআইসির সদস্য দেশগুলোর রাষ্ট্রদূত, শার্জ ডি অ্যাফেয়র্স ও হাই কমিশনাররা নতুন সরকারের প্রতি পূর্ণ সমর্থন ব্যক্ত করেন।

১৭ সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান। শক্তিশালী বাংলাদেশ শক্তিশালী মুসলিম উম্মাহর প্রতিচ্ছবি মন্তব্য করে তিনি বলেন, “মুসলিম দেশ হিসাবে ব্যক্তিগতভাবে এবং সামষ্টিকভাবে আপনাকে সমর্থন করা আমাদের দায়িত্ব, কর্তব্যের মধ্যে পড়ে।” রামাদান বলেন, আমরা সব মুসলিম দেশের রাষ্ট্রদূতগণ এ কত্রে গণভবনে এসে আপনার অবিস্মরণীয় বিজয়ে আপনাকে (প্রধানমন্ত্রী) শুভেচ্ছা জানাতে পারায় গভীর সম্মানিত বোধ করছি।

কাতার, সংযুক্ত আরব আমিরাত (ইউএই), মিশর, ইন্দোনেশিয়া, আফগানিস্তান, তুরষ্ক, কুয়েত, মরক্কো, মালদ্বীপের রাষ্ট্রদূত এবং ইরাক, ওমান, পাকিস্তান এবং সৌদি আরবের চার্জ দ্যা অ্যাফেয়ার্সগণ অনুষ্ঠানে বক্তৃতা করেন।

নির্বাচনে প্রধানমন্ত্রীর বিজয়কে শেখ হাসিনার প্রতি বাংলাদেশের মানুষের বিশ্বাস ও আস্থার প্রতিফলন বলে উল্লেখ করেন ওআইসি রাষ্ট্রদূতরা। গত দশ বছরে প্রধানমন্ত্রীর ‘অক্লান্ত পরিশ্রমের’ ফল হিসেবে এই বিজয় এসেছে বলে মন্তব্য করেন তারা।

বিএম/রাজীব..

শেয়ার করুন :

ট্যাগ :



লাইভ টিভি•LIVE