বাংলাদেশ, রোববার, ১৮ আগস্ট ২০১৯ - ৬:৩২ : এএম


Tweet

প্রকাশ: ২০১৯-০১-১৬ ১২:২৬:১১ পড়তে সময় লাগবে 2 মিনিট

কাভার্ডভ্যান কেড়ে নিল শিক্ষার্থীর প্রাণ: ঘাতক আটক,বিক্ষোভে সিটি কলেজ

কাভার্ডভ্যান কেড়ে নিল শিক্ষার্থীর প্রাণ: ঘাতক আটক,বিক্ষোভে সিটি কলেজ

চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার মোড়ে দ্রুতগামী কাভার্ডভ্যানের নিচে চাপা পড়ে ঝড়ে গেছে সোমা বড়ুয়া নামের এক কলেজ শিক্ষার্থীর প্রাণ।

আজ বুধবার সকাল সোয়া ১০ টার সময় কোতোয়ালি থানার বিপরীত পাশের চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষে প্রবেশ গেইটে দুর্ঘটনাটি ঘটে। নিহত শিক্ষার্থী চট্টগ্রাম সরকারি সিটি কলেজের ব্যবসায় শিক্ষায় অধ্যয়নরত শিক্ষার্থী ছিলেন বলে জানা গেছে।

নিহত সোমা নগরীর চান্দগাঁও থানার আলামিন বাহির সিগনেল বুদ্ধ মন্দির সড়কের বড়ুয়া পাড়ার আদেশ বড়ুয়া বাড়ির রুপায়ন বড়ুয়া ও কুমকুম বড়ুয়ার মেয়ে। তাদের পরিবারের তিন বোনের মধ্যে সোমা বড়ুয়া সবার ছোট।

কোতোয়ালি থানা পুলিশ এঘটনার মূল ঘাতক কাভার্ডভ্যান চালক মো. জসিম উদ্দিনকে গ্রেফতার করেছে। কাভার্ডভ্যানটি জব্দ করে নগরীর মনসুরাবাদ ডাম্পিং স্টেশনে এবং নিহত শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

এদিকে নিজ শিক্ষা প্রতিষ্ঠানের সহকর্মীর প্রাণ অকালে ঝড়ে যাওয়ায় প্রতিবাদের ঝড় উঠেছে কলেজের শিক্ষার্থীদের মাঝে। তারা সড়ক অবরোধ করে থানার সামনে বিক্ষোভ করার প্রস্তুতি নিচ্ছে। তবে প্রত্যেক শিক্ষার্থীকে সংযমের সাথে এবং জনসাধারণের অসুবিধা না হয় মতো আন্দোলন করার অনুরোধ জানিয়েছেন সরকারি সিটি কলেজ ছাত্র সংসদের ভিপি রাজীব হাসান রাজন।

তিনি বলেন, এ সড়কে দিনের বেলায ট্রাক ও কাভার্ডভ্যান চলাচল বন্ধ রাখার কথা থাকলেও নগরীর গুরুত্বপূর্ণ থানা কোতোয়ালির সামনে কিভাবে চলাচল করছে তার উত্তর পুলিশ প্রশাসনকেই দিতে হবে। তিনি বলেন, অত্র এলাকায় ১৭ টি শিক্ষা প্রতিষ্টানের থাকা শর্তেও এসড়ক ধরে পুলিশের চোখের সামনে ট্রাক ও কাভার্ডভ্যান চলাচল নিষিদ্ধ করতে প্রতিবাদ সমাবেশ করবেন বলে জানিয়েছেন।

তাছাড়া নগরীর ব্যস্ততম সড়ক সদরঘাট এলাকায় গড়ে উঠা বেশ কয়েকটি ট্রান্সপোর্টের কার্যক্রম দিনের বেলায় বন্ধ রাখার দাবি জানান। এসব বিষয়ে ছাত্রলীগ ও সিটি কলেজ ছাত্র সংসদের পক্ষ থেকে পুলিশ কমিশনার ও ডিসি ট্রাফিক দক্ষিণ বরাবরে স্মারকলিপি প্রদান করার কথাও জানান সরকারি সিটি কলেজ ছাত্র সংসদের ভিপি রাজীব হাসান রাজন।

বিএম/রাজীব…

শেয়ার করুন :

ট্যাগ :



এই বিভাগের আরো খবর


লাইভ টিভি•LIVE