জিয়া স্মৃতি জাদুঘর নামকরণ মুছে মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর করার দাবিতে গণ-স্বাক্ষর

    চট্টগ্রাম মেইল : জিয়া স্মৃতি জাদুঘরের নাম পরিবর্তন করে মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর নামকরণ করার দাবিতে ‘চট্টলার সচেতন ছাত্র-যুব সমাজ’ সংগঠনের ব্যানারে গণ-স্বাক্ষর কর্মসূচি পালন করেছে ছাত্রলীগ।

    মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) বেলা ৪টার দিকে নগরের কাজীরদেউড়ীতে জিয়া স্মৃতি জাদুঘরের সামনে এ কর্মসূচি আয়োজন করা হয়।

    চট্টলার সচেতন ছাত্র-যুব সমাজের সভাপতি ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক কার্যনির্বাহী সদস্য ও মহানগর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইরফানুল আলম জিকুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও নগর ছাত্রলীগের কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক মিনহাজুল আবেদিন সানির পরিচালনায় এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

    কর্মসূচিতে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি জয়নাল উদ্দিন জাহেদ,নোমান চৌধুরী,মহানগর ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য মোস্তাফা কামাল বাবুল, অভি শীল, তারেকুল ইসলাম, তন্ময় দাস তপু, মোঃমহসিন, ইলিয়াছ মোল্লা রকি, ফরহানুল কবির রাকিব, মোঃইরফান ইসলাম, মোঃতাছিন, হেলাল হাফিজ, তৌহিদুল ইসলাম, আকাশ মল্লিক, শাহী ইমরান, মোঃহাসান, সোয়াইব ইমরান পিয়াস, জহিরুল ইসলাম জহির,শহীদুল ইসলাম শহীদ, সাইদ ইব্রাহিম জয়, প্রতিম চৌধুরী,আমজাদুল হক নাজু, মোঃরায়হান, ইফতেকারুল আলম সিয়াম, দিনেস দাশ, আকিল ইবনে হাবিব, শহীদুল ইসলাম সাব্বির, মোঃগিয়াস, আদনান খোরশীদ দিগন্ত,মানিকুর রহমান চৌধুরী, সাহেদ হোসেন প্রমুখ।

    কর্মসূচিতে বক্তরা বলেন, জিয়া একজন পাঠকমাত্র, তিনি কখনো মুক্তিযুদ্ধো এবং বাংলাদেশের অংশ না। চট্টগ্রামের মত গুরুত্বপূর্ন এ জাদুঘরকে মুক্তিযুদ্ধের ইতিহাস এবং স্মৃতি সংরক্ষনের জন্য এর নাম পরিবর্তন করে চট্টলাসহ সারা বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাসকে নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে।

    শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল সোমবার মন্ত্রীসভার বৈঠকে জিয়া স্মৃতি জাদুঘরের নাম পরিবর্তনের প্রস্তাব দেন বলে জানা গেছে।

    বিএম/রাজন/রাজীব….