ছাত্রলীগ কর্মীদের হস্তক্ষেপে সংস্কার হলো আদালত পাড়ার ঝুঁকিপূর্ণ ম্যানহোল!

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানা এলাকায় অবস্থিত ব্যস্ত আদালত পাড়া। যেখানে রয়েছে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসনের কর্মস্থল। তাছাড়া এখানে আইনজীবী, বিচারপ্রার্থীসহ কয়েক হাজার লোকের সমাগম ঘটে প্রতিদিনই। অতচ আদালত ভবনের মত গুরুত্বপূর্ন স্থানে ম্যানহোলের ঢাকনা সরে তৈরি হয় মরণফাঁদ।

    বিষয়টি অনেকে দেখতে পেলেও এ মরণফাঁদ বন্ধ করতে এগিয়ে আসেনি সংশ্লিষ্ট কোন সংস্থা। পদক্ষেপ গ্রহণ করেনি কেউ ম্যানহোলটি সংস্কারে। তবে বিষয়টি চোখে পড়ার পড়েই নগর ছাত্রলীগ কর্মীরা একদিনের মাথায় পাল্টে দিয়েছে ঝুঁকিপূর্ণ এ মরণফাঁদের চিত্র।

    জানা যায়, চট্টগ্রাম মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক ইরফানুল আলম জিকু বিষয়টি প্রথম প্রত্যক্ষ করেন বৃহস্পতিবার বিকালে। সাথে সাথে ছাত্রলীগের অন্যান্য কর্মীদের সাথে আলোচনা করে সংঘবদ্ধ হয়ে শুক্রবার সকালে ম্যানহোলের ঢাকনা অস্থায়ীভাবে লাগিয়ে দেন। তাছাড়া ফেইসবুক স্ট্যাটাসের মাধ্যমে এই বিষয়ে সাধারণ জনগণকে সর্তক করে স্থায়ী সমাধানের জন্য স্থানীয় জনপ্রতিনিধির হস্তক্ষেপ কামনা করেন।

    স্ট্যাটাস প্রদানের ১৮ ঘন্টা পর স্থানীয় জনপ্রতিনিধি বিষয়টি আমলে নেয় এবং শনিবার বিকালের মধ্যে উক্ত ম্যানহোলের ঢাকনা স্থায়ীভাবে লাগিয়ে দিয়ে মরণফাঁদটি বন্ধ করেন।

    এ বিষয়ে ছাত্রলীগ নেতা ইরফানুল আলম জিকু বাংলাদেশ মেইলকে বলেন-ম্যানহোলের ঢাকনা রাস্তায় পড়ে থাকতে দেখে তৎক্ষানিক ব্যবস্থা না নিলে হয়ত অনেক বড় দূর্ঘটনা হতো, কারণ এই স্থানে প্রতিদিন হাজার মানুষ চলাচল করে, তাছাড়া সন্ধ্যার পর উক্ত স্থানটি অন্ধকার থাকে।

    এতে পথচারী এবং যানবাহনে মারাত্মক দূর্ঘটনা হতে পারতো। তিনি ঝুঁকিপূর্ণ ম্যানহোলটি স্থায়ীভাবে বন্ধ করায় স্থানীয় জনপ্রতিনিধিকে ধন্যবাদ জানান।

    বিএম/রাজীব সেন প্রিন্স….