জমকালো আয়োজনে সম্পন্ন হল চট্টগ্রাম সিটি কলেজের বার্ষিক প্রতিযোগিতা ১৯

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম সরকারি সিটি কলেজ ছাত্র সংসদ (বৈকালিক) শাখার উদ্দ্যেগে দিনব্যাপী বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন হয় সোমবার ১৮ মার্চ। সকাল ১১ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ৭টি বিষয়ে প্রায় ৩ শত শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।

    প্রতিযোগিতায় নজরুল গীতি, রবিন্দ্র সংগীত, দেশাত্ববোধক গান, আধুনিক গান, উপস্থিত বক্তৃতা, নৃত্য ও বিতর্ক প্রতিযোগিতা ছিল অন্যতম। দিনব্যাপী জমকালো এসব আয়োজনে কলেজ অধ্যক্ষসহ অন্যান্য শিক্ষকরা প্রতিযোগীতায় অংশ গ্রহণকারী শিক্ষার্থীদের উৎসাহ প্রদান করেন।

    বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ১৯’ উপলক্ষে চট্টগ্রাম সরকারি সিটি কলেজ ছাত্র সংসদ ভিপি রাজীব হাসান রাজনের সভাপতিত্বে আয়োজিত সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে বৃজ্ঞ বিচারকবৃন্দ বক্তব্য রাখেন।

    প্রধান অতিথি ছিলেন, কলেজের অধ্যক্ষ ও ছাত্র সংসদের সভাপতি প্রফেসর ঝরনা খানম। বিশেষ অতিথি ছিলেন, উপাধাক্ষ্য প্রফেসর মন্জুর আহমেদ। বক্তব্য রাখেন শিক্ষক পরিষদ সম্পাদক আহমেদ সোবাহান, শিক্ষক ক্লাব সম্পাদক ওমর ফারুক, সহকারী অধ্যাপক মোহাম্মদ ইলিয়াস, সহকারী অধ্যপক মঈন উদ্দীন আরিফ।

    প্রধান অতিথি কলেজ অধ্যক্ষ প্রফেসর ঝরনা খানম বলেন, শিক্ষা ও সস্কৃতি চর্চার মধ্য দিয়ে গড়ে উঠে একটি আলোকিত এবং আধুনিক সমাজ। শিক্ষার্থীদের মধ্যে হাজার বছরের কৃষ্টি, সংস্কৃতি ও ঐতিহ্য সঞ্চারিত করার মধ্য দিয়ে কাঙ্খিত সোনার বাংলা গড়ার প্রত্যয় আমাদের।

    dav

    সংক্ষিপ্ত আলোচনা সভায় অন্যান্য বক্তারা বলেন, দিনব্যাপী আয়োজিত এসব প্রতিযোগীতার মাধ্যমে কলেজের ছাত্র ছাত্রীদের প্রতিভা বিকাশিত হবে। তাছাড়া এই প্রতিযোগিতার প্রতিযোগিরা নিজেদের সক্ষমতা বৃদ্ধি করে এক সময় জাতীয় পর্যায়ে নিজেদের কৃতিতের সাক্ষর রাখবেন বলে বক্তারা আশা রাখেন।

    দিনব্যাপী এসব আয়োজনে কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকবৃন্দ ছাড়াও উপস্থিত ছিলেন মহানগর ছাত্রলীগের সম্পাদক ইফতেকার রুপু, কলেজ ছাত্রলীগ নেতা মো. ফারুক, অভি শীল, শুভ ঘোষ, আব্দুল মালেক, আরমান সাজিদ, সাজু বিশ্বাস, হাবিবুর রহমান, এম এইচ ফয়সাল, আব্দুর রহিম আকাশ, মাইনুল হোসেন রাব্বি, তারেকুল ইসলাম, সাজ্জাদ হোসেন, শা আন দাশ, শহিদুল শহিদ, গিয়াস উদ্দীন রনি, সরকার, শাহাদাত হোসেন, হানিফ, মোহাম্মদ আরাফাত, সুফিয়া আক্তার আখি, এনি, ফাহিম, সাইফুল সি ইসলাম, হেলাল উদ্দন ইমন, আব্রার কবির ফাহীম, কাজী মোসলে, অর্নব দত্তসহ কলেজ ছাত্রলীগ ও ছাত্র সংসদের নেতা কর্মীরা।

    উল্লেখ্য : আগামী ২৮মার্চ সপ্তাহ ব্যাপি কলেজের সহশিক্ষা কর্যক্রমের পুরুষ্কার বিতরনের দিন ধার্য করা হয়।