ইনজুরিতে মাহমুদুল্লাহ,বিশ্বকাপে খেলা নিয়ে শঙ্কা

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের আর বেশি দিন বাকি নেই। আগামী মাসের শেষদিকেই মাঠে গড়াবে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট আসর। আসরকে সামনে রেখে বাংলাদেশ দল মানসিকভাবে প্রস্তুত হচ্ছে। তবে এরই মধ্যে শুনতে হয়েছে বড় একটি দুঃসংবাদ।

চোটের কারণে বড় সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে যাওয়ার শঙ্কায় রয়েছেন বিশ্বকাপে বাংলাদেশের সবচেয়ে সফল ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ফিল্ডিং করার সময় একাধিকবার মাঠে ডাইভ পাওয়া চোট এখনও সেরে না উঠায় রিয়াদ রয়েছেন খেলার বাইরে।

ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে এই ওয়ানডে বিশ্বকাপেও স্বাভাবিকভাবেই সমর্থকদের প্রত্যাশা থাকবে মাহমুদউল্লাহর উপর। কেননা অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মাটিতে গত বিশ্বকাপে টানা দুই ম্যাচে সেঞ্চুরি করে তারকাখ্যাতিও পেয়েছেন তিনি।

গেল মাসে নিউজিল্যান্ড সফরে সিরিজের প্রথম টেস্টে কাঁধের চোটে পড়েন তিনি। এরপর তাৎক্ষণিকভাবে একটি এমআরআই করান মাহমুদউল্লাহ। সোমবার (১ এপ্রিল) সেই রিপোর্ট হাতে পেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।

বিসিবির একটি সূত্র বিষয়টি (রিপোর্ট) নিশ্চিত করে জানায়, মাহমুদউল্লাহর ইনজুরিটি গ্রেড-থ্রি টিয়ারের। সাময়িক তাকে বিশ্রাম ( ১৫ দিনের বিশ্রাম) দেওয়া হয়েছে। তবে এতেও সুস্থ না হলে যেতে হবে অস্ত্রোপচারের টেবিলে। আর তা হলে, বিশ্বকাপ নিয়ে শঙ্কা দেখা দিতে পারে এই অভিজ্ঞ ক্রিকেটারের!

এ নিয়ে বিসিবি চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেন, ‘আমরা রিয়াদের এমআরআই রিপোর্ট হাতে পেয়েছি। কাঁধের পেশিতে গ্রেড থ্রি মাত্রার টান লেগেছে। আমরা তাকে ১৫ দিন বিশ্রাম দিয়েছি। এরপর আমরা পুনর্বাসন প্রক্রিয়া শুরু করব।’

এর আগে মিস্টার কুল নিজের ইনজুরি নিয়ে বলেছিলেন, ‘এটা অনেকটা মুস্তাফিজের ইনজুরির মতো। বিশ্রামে যদি না সারে তাহলে আমাকে অপারেশন করাতেই হবে।’

কাটার মাস্টার মুস্তাফিজও একই ধরনের চোটে পড়েছিলেন। অস্ত্রোপচার করানোর পর প্রায় ৬ মাস মাঠের বাইরে কাঁটাতে হয়েছে তাকে। সামনেই বিশ্বকাপ। তাই মাহমুদউল্লাহর ইনজুরিও দুশ্চিন্তায় ফেলেছে বিসিবিকে।

বিএম/রনী/রাজীব