চট্টগ্রামস্থ রাউজান সাংবাদিক পরিষদের আত্মপ্রকাশ

    বিএম ডেস্ক : চট্টগ্রাম মহানগরীতে কর্মরত রাউজানের সাংবাদিকদের একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। সংগঠনের নামকরণ করা হয়েছে ‘রাউজান সাংবাদিক পরিষদ’। বিভিন্ন সংবাদপত্র, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত রাউজানের সাংবাদিকদের এক সভায় এই পরিষদ গঠন করা হয়।

    দৈনিক পূর্বকোণের চীফ রিপোর্টার নওশের আলী খানের সভাপতিত্বে ও বাংলাদেশ প্রতিদিনের স্টাফ রিপোর্টার সাইদুল ইসলামের সঞ্চালনায় গতকাল রবিবার নগরীর একটি রেস্তোঁরায় অনুষ্ঠিত সভায় সাংবাদিকগণ সমাজ উন্নয়ন ও চট্টগ্রামে অবস্থানরত রাউজানের সাংবাদিকদের কল্যাণে এই পরিষদ গঠনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

    সভায় সর্বসম্মতভাবে নওশের আলী খানকে আহবায়ক, সাংবাদিক এজাজ ইউসুফী, ডেইজী মওদুদ, মো. খোরশেদ আলম ও মোহাম্মদ আলীকে যুগ্ম আহবায়ক, সাইদুল ইসলামকে সদস্য সচিব ও আবু জাফর মো. হায়দারকে অর্থ সচিব করে ২৭ সদস্যের একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।

    সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, এজাজ ইউসুফী, মো. খোরশেদ আলম, ডেইজী মওদুদ, শামীম আরা লুসি, আবু জাফর মো. হায়দার, হাসনাত মোর্শেদ, মোহাম্মদ আলী, মনজুর কাদের মনজু, দেবাশীষ বড়ুয়া দেবু, জাকির হোসেন লুলু, সৈয়দ আলমগীর সবুজ, খোরশেদুল আলম শামীম, আল রহমান, সাইদুল ইসলাম, মিঠুন চৌধুরী, মোরশেদ তালুকদার, সুজন ঘোষ, হেলাল উদ্দিন সিকদার, পার্থ প্রতীম বিশ্বাস, সনজীব দেব বাবু, অমিত দাশ প্রমুখ।

    সভায় আগামী ৬ মাসের মধ্যে সংগঠনের গঠনতন্ত্র তৈরিসহ অন্যান্য কার্যক্রম সম্পন্ন করে নতুন কার্যকরি কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহিত হয়।

    বিএম/রাজীব..