মায়ের মুর্তী দর্শনে ভক্তদের ভিড় : মনবাসনা পুরনে করছেন মানত
    নবগঙ্গা নদী থেকে উদ্ধার স্বপ্নে দেখা কালী মুর্তী

    বিএম ডেস্ক : ঝিনাইদহ শহরের চাকলা পাড়া এলাকার ৭০ বয়সী বৃদ্ধা কল্যানী বিশ্বাস স্বপ্নে দেখেছেন জয় কালী মায়ের মূতি। শুধু স্বপ্ন নয়, মায়ের মুর্তিটি স্বপ্নে দেখানো ঠিকানা মতে নবগঙ্গা নদী হতে উদ্ধারও করেছেন তিনি।

    বুধবার (১লা মে) ঝিনাইদহ শহরের চাকলা পাড়া এলাকার নবগঙ্গা নদী থেকে স্বপ্নে পাওয়া এ কালী মুর্তীটি উদ্ধার করেন তিনি।

    স্থানীয় সূত্রে জানা গেছে, ঝিনাইদহ জেলা শহরের চাকলা পাড়া এলাকার মৃত ধীরেন গোপাল বিশ্বাসের স্ত্রী ৭০ বছর বয়সী বৃৃৃৃদ্ধা কল্যানী বিশ্বাস গত দুসপ্তাহ যাবৎ গভীর রাতে প্রতিদিন একই স্বপ্ন দেখে আসছিলেন। মাঝে মাঝে সে ভয়ে আতকেও উঠতেন। সর্বশেষ ৩০ এপ্রিল মঙ্গলবার গভীররাতে জয় কালী মা তাকে মুর্তীরুপে তার অবস্থান বর্ণনা করেন।

    স্বপ্নে কালী মা তাকে বলছেন “আমি নবগঙ্গা নদীর সিড়িতলা ঘাটে আছি, আমাকে তুলে নিয়ে যাও”

    গভীর রাতের স্বপ্নে মায়ের এমন কথা শোনার পর বুধবার সকালে বৃদ্ধা কল্যানী বিশ্বাস তার ছেলে হিরোন, ছেলে বৌ মমতা,মেঝো মেয়ে অলকা ও নাতি সোহাগকে নিয়ে চাকলাপাড়ার নবগঙ্গা নদীর সিড়ি ঘাট এলাকায় খুঁজতে খুঁজতে স্বপ্নে দেখা কালী মুর্তীটি পেয়ে যায়।

    পরে বৃদ্ধা কল্যানী মায়ের মুর্তিটি উদ্ধার করে তার বড় ছেলে মিলনের বাসায় কালী মুর্তীটি প্রতিষ্ঠা করার লক্ষে রাখা হয়।

    এদিকে খবরটি জানা জানি হলে বুধবার থেকে বৃহস্পতিবার এ রিপোর্ট লেখা পর্যন্ত চাকালা পাড়া এলাকার শতশত নারী পুরুষ ও হিন্দু ভক্তরা মহা মুল্যবান মায়ের মুর্তীটি একবার দর্শণ করতে ভিড় জমায়। স্বপ্নে পাওয়াা জয় কালী মায়ের চরণে মন বাসনা পূর্নের জন্য অনেকেই মানত করে বাড়ি ফিরছেন।

    বিএম/রাজীব সেন প্রিন্স…