বাংলাদেশ, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ - ৫:৪৪ : পিএম


Tweet

প্রকাশ: ২০১৯-০৫-০৪ ১৪:০২:৪৩ পড়তে সময় লাগবে 1 মিনিট

দেবীপুরে দুর্বৃত্তের আগুনে পুড়েছে মন্দির : প্রতিমা ভাঙচুরের অভিযোগ

দেবীপুরে দুর্বৃত্তের আগুনে পুড়েছে মন্দির : প্রতিমা ভাঙচুরের অভিযোগ

বিএম ডেস্ক : ঠাকুরগাঁও সদর উপজেলার দেবীপুর ইউনিয়নের রংগিয়ানী হাট এলাকায় শ্রী শ্রী কৃষ্ণ মন্দির ও প্রতিমা ভাঙচুর এবং অগ্নিসংযোগ করেছে দূবৃত্তরা। শুক্রবার সন্ধ্যার কোন এক সময়ে সকলের অগোচরে দুবৃর্ত্তরা বাঁশ ও খড়ের তৈরি শ্রী কৃষ্ণ মন্দিরটিতে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে বলে অভিযোগ করেন স্থানীয়রা।

স্থানীয়রা জানায়, শুক্রবার সন্ধ্যায় সারা দেশের ন্যায় ঠাকুরগাঁওয়ের আবহাওয়াও দূর্যোগ পূর্ণ অবস্থা বিরাজ করছিলো। তাই গ্রামের লোকজন ঘর থেকে তেমন একটা বের হয়নি। এ সুযোগ কাজে লাগিয়ে অজ্ঞাত দুবৃত্তরা মন্দিরে প্রতিমা ভাংচুর করে আগুন লাগিয়ে দেন। সন্ধ্যার পর রংগিয়ানী হাট এলাকার কয়েকজন পথচারী মন্দিরের পাশের সড়ক দিয়ে হেটে যাওয়ার সময় মন্দিরের ভেতরে আগুন জ্বলতে দেখে। এসময় তারা চিৎকার করে এলাকাবাসীকে জড়ো করেন। পরে সকলের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এলেও মন্দিরের ভেতরে তারা প্রতিমা ভাংচুরের বিষয়টি দেখতে পাই। এ ঘটনার পর থেকে স্থানীয় হিন্দু সমাজের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে ।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, বিকেলের পর দূর্যোগ পূর্ন আবহাওয়া বিরাজ করায় গ্রামবাসীরা যখন ঘরের মধ্যে ছিল । এ সময় দূর্বৃত্তরা এ ঘটনাটি ঘটিয়েছে। তিনি ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দুস্কৃতিদের অবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানায়।

ঠাকুরগাঁও সদন থানার ওসি আশিকুর রহমান জানান, বিষয়টি ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার মতো তাই যত দ্রুত সম্ভব দোষীদের সনাক্ত করে গ্রেফতার চেষ্টা অব্যাহত রয়েছে।

বিএম/গৌতম/রনী

শেয়ার করুন :

লাইভ টিভি•LIVE