২২ দিন ধরে নিখোঁজ মানসিক ভারসাম্যহীন হেলাল : খুঁজে পেতে পরিবারের আকুতি

    চট্টগ্রাম মেইল : নাম মোহাম্মদ হেলাল উদ্দিন। গ্রামের বাড়ি রাজশাহী জেলার ছাড়ঘাট থানার ফুলতল। বর্তমানে স্ত্রী  ও সন্তান নিয়ে চট্টগ্রাম নগরীর চকবাজার ডিসি রোড এলাকায় বসবাস করেন।

    আজ দীর্ঘ ২২ দিন ধরে তিনি নিখোঁজ। নিকট আত্মীয় স্বজনসহ সম্ভাব্য সকল জায়গায় অনেক খোঁজা খুঁজির পরও না পেয়ে হেলালের পরিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের দ্বারস্থ হয়েছেন।

    নিখোঁজ হেলালের খোঁজে চট্টগ্রামের জনপ্রিয় ফেসবুক গ্রুপ ডিএসসি (Desperately Seeking – Chittagong (DSC)™) তে সোমবার রাত ৯ টা ৪৪ মিনিটে একটি পোস্ট করেন এ গ্রুপের মডারেটর শোভন চক্রবর্তী। তার পোস্টে তিনি উল্লেখ করেছেন, এ গ্রুপে পোস্টের মাধ্যমে অনেকেই তাদের পরিবারের হারিয়ে যাওয়া নিখোঁজ মানুষদের সন্ধান পেয়েছেন। আজ বলছি আরেকজন নিখোঁজ, মানসিক ভারসাম্যহীন মানুষের কথা।

    পোস্টে তিনি লিখেছেন, মোহাম্মদ হেলাল উদ্দীন গত ১৪ এপ্রিল থেকে নিঁখোজ রয়েছেন। মানসিক দিক দিয়ে অসুস্থ হওয়ায় হেলাল প্রায় সময় বাসা থেকে কাউকে না জানিয়ে বের হয়ে যায়। আবার কয়েকদিন পর অন্য কারো সহায়তায় সে বাসায় ফিরে আসে। তার কথা বার্তাতে রয়েছে অস্বাভাবিকতা।

    তবে আজ সোমবার এ পোস্ট দেওয়ার আগ পর্যন্ত প্রায় ২২দিন হয়ে গেলেও তার কোন খোঁজ খবর মেলেনি। ফলে তার স্ত্রী সেলিনা ও সন্তান তারেকসহ পরিবারের অন্যান্য সদস্যরা উদ্বেগ উৎকন্ঠায় দিন পার করছেন।

    তাই সকলের কাছে মডারেটর অনুরোধ জানিয়েছেন পোস্টটি শেয়ার করে মানসিক ভারসাম্যহীন হেলাল উদ্দিনকে খুঁজে পেতে তার পরিবারকে সাহায্য করতে।

    নিখোঁজ হেলাল উদ্দিনের স্ত্রী সেলিনার ভাই সুমন বলেন, আমার দুলাভাই মানসিক ভারসাম্যহীন।  আজ ২২ দিন ধরে তিনি নিঁখোজ। এর আগেও মাঝে মধ্যে তিনি ঘর ছেড়ে বেরিয়ে যেতেন আবার কয়েকদিন পরে আবারও ফিরে আসতেন বা কোন লোকজন তাকে বাসায় পৌছে দিতেন। তবে এবার দীর্ঘদিন হয়ে গেলেও তার কোন খোঁজ নেই।

    তিনি বলেন, ইতিমধ্যে সম্ভাব্য সকল আত্মীয় স্বজন ও হাসপাতালগুলোতেও খোঁজ করা হয়েছে। তাকে খুঁজে না পেয়ে আমার বোন ও ভাগ্নে এখন দিশেহারা প্রায়। তাকে কেউ কোথাও দেখলে বা খোঁজ মিললে পরিবারের কাছে জানানোর অনুরোধ জানিয়ে আগামীকাল মঙ্গলবার থানায় নিখোঁজ ডায়েরী করবেন বলে জানায় সুমন।

    এদিকে পোস্টে মডারেটর শোভন চক্রবর্তীও নিখোঁজ হেলাল উদ্দিনকে কোথাও দেখলে বা সন্ধান পেলে নিন্মলিখিত নাম্বার গুলোতে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন।

    যোগাযোগ: 01793956032 ( সুমন – স্ত্রী সেলিনার ভাই) 01756487235( সেলিনা)

    বিএম/রাজীব সেন..