বাংলাদেশ, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ - ৫:৩৭ : পিএম


Tweet

প্রকাশ: ২০১৯-০৫-০৮ ১৬:০২:৪৫ পড়তে সময় লাগবে 2 মিনিট

আঙুরে ফরমালিন, মুরগীর কেজিতে ৩৫০ গ্রাম কম : ৭ ব্যবসায়ির জরিমানা (ভিডিও)

আঙুরে ফরমালিন, মুরগীর কেজিতে ৩৫০ গ্রাম কম : ৭ ব্যবসায়ির জরিমানা (ভিডিও)

চট্টগ্রাম মেইল : রমজানে পঁচা, বাসী ও ভেজাল পণ্য উৎপাদন, বিক্রয় ও পরিবেশন এবং ওজনে কম দেওয়াসহ নিত্য প্রয়োজনীয় ভোগ্যপণ্যের বাজার মনিটরিং অব্যাহত রেখেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। ধারাবাহিক অংশ হিসেবে আজ বুধবার নগরীর চকবাজার কাঁচাবাজার মনিটরিংয়ে যায় জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

অভিযানে দোকানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, ওজনে কম দেয়া, অধিক মূল্যে পণ্য বিক্রি ও আঙুর ফলে ফরমালিনের উপস্থিতি পেয়ে সাত ব্যবসায়ীকে ২৯ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। অভিযানের নের্তৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন।

অভিযানে আঙুর ফলে ফরমালিন মেশানোর দায়ে চকবাজারের ব্যবসায়ি গিয়াস উদ্দিনকে ১০ হাজার টাকা, দোকানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না বেশি দামে পণ্য বিক্রি করার অভিযোগে একই বাজারের ব্যবসায়ি মো. রিফাত ও সুদীপ দাশকে ৫ হাজার করে, শহিদুল আলমতে ৩ হাজার এবং মো. হাশেম, ও মো. সোহেলকে ২ হাজার টাকা করে জরিমানা করে।

তাছাড়া ডিজিটাল স্কেল ‘টেম্পারিংয়ের’ মাধ্যমে ৬৫০ গ্রামকে এক কেজি বানিয়ে ৩৫০ গ্রাম ওজনে কম দিয়ে মুরগী বিক্রি করার সময় ভ্রাম্যমান আদালতের কাছে হাতে নাথে ধরা পড়েছে চকবাজারের মুরগী ব্যবসায়ি আলী রেজা। ডিজিটাল মেশিনটি জব্দ করার পাশাপাশি ওই মুরগী ব্যবসায়িকে ২ হাজার টাকা জরিমানা করে ভবিষ্যতের জন্য সতর্ক করে দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন। ভিডিও লিংক : https://youtu.be/OjfPmigBL00?t=6

ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন বাংলাদেশ মেইলকে জানান, খাদ্যে ভেজাল, ক্রেতা ঠকানো ও বাজার অস্থিতিশীল করার প্রমান মিললে আগামীতে এর চাইতেও কঠোর ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি বাজারের অন্যান্য সকল ব্যবসায়িদের সতর্ক করার কথা জানিয়ে রমজানে নিত্যপণ্যের দাম স্থিতিশীল রাখতে চট্টগ্রামের প্রতিটি বাজারে এ অভিযান অব্যাহত থাকবে বললেন নির্বাহি ম্যাজিস্ট্রেট।

অভিযানে বিএসটিআই, চট্টগ্রাম চেম্বার ও ভোক্তা অধিকার সংস্থা ক্যাবের প্রতিনিধি ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অংশ নেন।

বিএম/রাজীব সেন প্রিন্স…

শেয়ার করুন :

লাইভ টিভি•LIVE