বাংলাদেশ, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ - ৫:১৯ : পিএম


Tweet

প্রকাশ: ২০১৯-০৫-০৮ ১৭:৪৮:০৭ পড়তে সময় লাগবে 2 মিনিট

রেয়াজউদ্দিনবাজারে আবর্জনার স্তুপ : চসিক পরিচ্ছন্ন কর্মকর্তাকে সুজনের ফোন

রেয়াজউদ্দিনবাজারে আবর্জনার স্তুপ : চসিক পরিচ্ছন্ন কর্মকর্তাকে সুজনের ফোন

চট্টগ্রাম মেইল : রমজান মাস জুড়ে পঁচা, বাসী ও ভেজাল পণ্য উৎপাদন, বিক্রয় ও পরিবেশন থেকে ব্যবসায়ীদের বিরত রাখার লক্ষ্যে জনদুর্ভোগ লাঘবে নাগরিক উদ্যোগে মাসব্যাপী নাগরিক পদযাত্রার আজ দ্বিতীয় দিনে নগরীর রেয়াজউদ্দিন বাজার পরিদর্শণ করেছে জনতার ঐক্য চাই শীর্ষক নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

আজ ৮ মে বুধবার বেলা সাড়ে ১১টা থেকে চট্টগ্রামের অন্যতম বৃহত্তম ব্যবসা কেন্দ্র রেয়াজউদ্দিন বাজারে দ্বিতীয় দিনের মত শুরু করে তাদের পদযাত্রা।

রেয়াজউদ্দিন বাজারে প্রবেশ করতেই বাজারের প্রবেশ মুখের প্যারামাউন্ট সিটির সামনে ময়লা আবর্জনার স্তুপ পড়ে থাকতে দেখে সুজন। তিনি নিজ উদ্দ্যেগে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তাকে ফোন করে ময়লা পরিস্কার করার অনুরোধ জানান। চসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা দ্রুততম সময়ের মধ্যে ময়লা আবর্জনা পরিস্কার করে নেওয়ার আশ্বাস প্রদান করেন।

পরে তিনি নাগরিক উদ্যোগের নেতা কর্মীদের নিয়ে বাজারে প্রবেশ করে দাম বৃদ্ধি নিয়ে ক্রেতা সাধারনের বিভিন্ন অভিযোগ শোনেন। ক্রেতা সাধারণের তাৎক্ষণিক অভিযোগের প্রেক্ষিতে তিনি মাংসের দোকানে গিয়ে সরকার নির্ধারিত মূল্যে মাংস বিক্রি না করার অভিযোগের সত্যতা পান। এবং বেশি দামে মাংস বিক্রি না করার পরামর্শ দিয়ে ব্যবসায়ীদের সাথে খোলামেলা আলাপ আলোচনা করেন।

সুজন বলেন, কতিপয় ব্যবসায়ীরা সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রয় করছে না। কিছু কিছু ব্যবসায়ীরা ওজনে ক্রেতা সাধারণকে কম দিয়ে লাভের অংক বাড়াতে চায়। যা ক্রেতা সাধারণের জন্য অস্বস্তিকর বলে অভিমত প্রকাশ করেন তিনি। তিনি বলেন, চট্টগ্রামের অন্যতম প্রতিষ্টিত ব্যবসা বানিজ্য কেন্দ্র হচ্ছে এ রেয়াজউদ্দিন বাজার। তাই এ বাজারে বিপুল সংখ্যক পাইকারী ও খুচরা ক্রেতার উপস্থিতি লক্ষ্য করা যায়।

কিন্তু সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রয় না করা এবং ওজনে কম দেওয়ার মানসিকতা থাকলে এ বাজার অচিরেই ক্রেতা শুন্য হয়ে পড়বে। তখন সত্যিকার অর্থেই বিপাকে পড়বেন ব্যবসায়ীরা। ফলে সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রয় করার পরামর্শ দিয়ে তিনি ক্রেতা সাধারণের কষ্ট হয় এ রকম কার্যকলাপ থেকে বিরত থাকার জন্য ব্যবসায়ীদের অনুরোধ জানান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজনীতিবিদ হাজী মো. ইলিয়াছ, সংগঠনের সদস্য সচিব হাজী হোসেন কোম্পানী, মোহাম্মদ সালাউদ্দিন, এজাহারুল হক, হাফেজ মোঃ ওকার উদ্দিন, মোঃ শাহজাহান, জাহেদ আহমদ চৌধুরী, সোলেমান সুমন, শেখ মামুনুর রশীদ, শিশির কান্তি বল, জাহাঙ্গীর আলম, স্বরূপ দত্ত রাজু, আব্দুল জাহেদ মনি, মনিরুল হক মুন্না, মোঃ তানিম, আশীষ সরকার নয়ন, অনিক চক্রবর্ত্তী প্রমূখ।

বিএম/রাজীব সেন…

শেয়ার করুন :

লাইভ টিভি•LIVE