বাংলাদেশ, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ - ৬:০২ : পিএম


Tweet

প্রকাশ: ২০১৯-০৫-১০ ১৭:২১:৪৩ পড়তে সময় লাগবে 2 মিনিট

বাসমতি ও জামানে পচা-বাসি খাবার,৭০ হাজার টাকা জরিমানা

বাসমতি ও জামানে পচা-বাসি খাবার,৭০ হাজার টাকা জরিমানা

চট্টগ্রামের জিইসি মোড়ের হোটেল জামান ও বাসমতিতে অভিযান চালিয়ে ৭০ হাজার টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

আজ শুক্রবার (১০ মে) বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) তাহমিলুর রহমান এবং তৌহিদুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

পচা ও বাসি খাবার

তাহমিলুর রহমান বলেন, বাসমতি রেস্টুরেন্টে অভিযান চালিয়ে দেখা যায়, সাত–আটটি ফ্রিজের ভিতরে পচা-বাসি খাবার এক সাথে রাখা আছে। এছাড়া সাত-আট দিনের পুরোনো মুরগির রোস্টও পাওয়া গেছে রেস্টুরেন্টটিতে। ফ্রিজগুলোতে সবধরনের খাবারই রান্না করা অবস্থায় পাওয়া গেছে। এ কারণে বাসমতিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য যে, গত বছর রমজানেও বাসমতি রেস্টুরেন্টকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলাম পরিচালিত এক অভিযানে ২৫ হাজার টাকা জরিমানা করে। তাই একই ধরণের অপরাধ পুনরাবৃত্তির দায়ে এবার তাদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভবিষ্যতে এ ধরণের অপরাধ পুনরাবৃত্তি ঘটলে হোটেলের লাইসেন্স বাতিল সহ কঠোর শাস্তি আরোপ করা হবে এই মর্মে হোটেল ম্যানেজার দিলীপ এস রোজারিও মুচলেকা দেন।

ফ্রিজের পচা খাবার

এছাড়া হোটেল জামানেও পঁচা-বাসি খাবার পাওয়া গেছে। যে কারণে হোটেলটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাসি গোশত

তিনি আরও বলেন, জনগণ যাতে স্বাস্থ্যসম্মত ইফতার পায় সেজন্যই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। জামান ও বাসমতিতে যে অবস্থা দেখা গেছে তা দুঃখজনক এবং রোজদারদের জন্য দুঃসংবাদ বলা যায়। সামনে দিয়ে পরিপাটি হোটেলের ভিতরে এরকম কদাকার অবস্থা থাকতে পারে, তা বাস্তবে না দেখলে বোঝার উপায় নেই।

বাসমতি হোটেল ও জামান হোটেলের ফ্রিজ থেকে প্রাপ্ত বিপুল পরিমাণ বাসী খাবার, মাংস, ডালডা জব্দ করা হয় ও পরবর্তীতে তা ধ্বংস করা হয়েছে।

অভিযান টিমে আরো উপস্থিত ছিলেন স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক ইয়াছিনুল হক চৌধুরী। এছাড়া অভিযানে বিএসটিআই প্রতিনিধি, সিএমপি পুলিশ, ক্যাব সদস্য উপস্থিত ছিলেন।

বিএম/রনী/রাজীব

আরো খবর:: আঙুরে ফরমালিন, মুরগীর কেজিতে ৩৫০ গ্রাম কম : ৭ ব্যবসায়ির জরিমানা (ভিডিও)

শেয়ার করুন :

ট্যাগ :



লাইভ টিভি•LIVE