বাংলাদেশ, শনিবার, ২৪ আগস্ট ২০১৯ - ১০:১১ : এএম


Tweet

প্রকাশ: ২০১৯-০৫-১৭ ১৩:০২:৫৬ পড়তে সময় লাগবে 1 মিনিট

৬ অংকের কম চুরি করলে ইগোতে লাগে
নগরীর শতাধিক ভিআইপি চুরির হোতা আলম গ্রেফতার

 <span style='color:#ff0000;font-size:18px;'>৬ অংকের কম চুরি করলে ইগোতে লাগে </span> <br>নগরীর শতাধিক ভিআইপি চুরির হোতা আলম গ্রেফতার

চট্টগ্রাম মেইল : মো: আলমগীর হোসেন প্রকাশ আলম (২৬)। চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার রাজারহাট ইউনিয়ন পরিষদের আব্দুর রশিদের ছেলে আলম পেশায় একজন চোর।

তবে যেনো তেনো চোর সে নয়, তিনি বড় মাপের ভিআইপি চোর। ভিআইপি এলাকায় তার আনাগোনা। ভিভিআইপি লোকই তার টার্গেট। ৬ ডিজিটের কম চুরি করলে নাকি তার ইগোতে লাগে!

নগরের কমপক্ষে ১০০ ‘ভিআইপি চুরি’র হোতা এই গূণি চোর মো: আলমগীর হোসেন। গত ১৪ মে চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) ইফতার মাহফিলে অংশ নিয়ে উচ্চপদস্থ এক সেনা কর্মকর্তার মোবাইল চুরির ঘটনা তদন্ত করতে পুলিশ সেদিনের সিসি টিভি ক্যামেরায় এ গুুুুণি চোরকে দেখতে পাই।

কোতোয়ালি থানার এস আই তারিকুজ্জামান এবং এ এস আই অনুপ কুমার বিশ্বাসের নেতৃত্বে শুক্রবার সকালে নগরীর পুরাতন গির্জা এলাকা থেকে ভিআইপি চোর আলমকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারের পর তার নিজ মুখের স্বীকারোক্তিতে উঠে আসে উপরোক্ত তথ্যগুলো। সে জানায় মাত্র ৫ সেকেন্ডে মোবাইল চুরিতে সে পারদর্শী। থানায় ওসি মোহসিনের পাঞ্জাবীর পকেট থেকে চুরির নমুনাও সে দেখিয়েছে।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, গত ১৪ মে সিএমপির ইফতার মাহফিল অনুষ্ঠানে এক সেনা কর্মকর্তার মোবাইল চুরি হয়েছে অভিযোগ পাই। অভিযোগের প্রেক্ষিতে সিসি টিভি ফুটেজ বিশ্লেষন করে চোর সনাক্ত করে আজ শুক্রবার সকালে তাকে আটক করা হয়।

তিনি বলেন, আটকের পর জিজ্ঞাসাবাদে চোর আলম জানিয়েছে সে সাধারণত গরীবের কাছ থেকে চুরি করে না। সে বড় বড় ভিআইপি অনুষ্ঠানে ভাল পোষাক পড়ে ধনী ব্যক্তি টার্গেট করে মোবাইল, স্বর্ণ ও ঘরিসহ দামি জিনিসপত্র চুরি করে থাকে। সেদিনও সে অনুষ্ঠানে উপস্থিত হয়ে ওই কর্মকর্তার পাঞ্জাবীর পকেট থেকে বড় স্মার্ট ফোনটি চুরি করার কথা স্বীকার করে।

আলমগীর হোসেন প্রকাশ আলম প্রায় ৫থেকে ৬ বছর যাবৎ এ পেশায় জড়িত থেকে শতাধিক ভিআইপি চুরির সাথে সম্পৃক্ত থাকার তথ্য জানিয়ে গ্রেফতার এ চোরের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে বললেন ওসি মো.মোহসিন।

বিএম/রাজীব সেন…

শেয়ার করুন :

লাইভ টিভি•LIVE