বাংলাদেশ, রোববার, ১৮ আগস্ট ২০১৯ - ৭:০৩ : এএম


Tweet

প্রকাশ: ২০১৯-০৫-১৮ ১৭:০৫:৩৫ পড়তে সময় লাগবে 1 মিনিট

বৃদ্ধাশ্রমে ফারাজ করিম : অসহায় বাবা-মায়ের সাথে ইফতার

বৃদ্ধাশ্রমে ফারাজ করিম : অসহায় বাবা-মায়ের সাথে ইফতার

রাউজান প্রতিনিধি : নিজের ছেলে মেয়েদের ভালোবাসা হারিয়ে একজন পিতা-মাতার শেষ আশ্রয়স্থল হয় বয়স্ক পুনর্বাসন কেন্দ্র। মেয়ের কথা না হয় বাদ দেওয়া যেতে পারে। যে ছেলেকে একজন “বাবা-মা” এই সুন্দর পৃথিবী দেখান, অনেক ত্যাগ শিকার করে বড় করে তুলেন সন্তান’কে । অনেক সময় নিজেরা না খেয়ে খাওয়ান আদরের সন্তান দের।

সন্তান জম্মের পর মা-বাবা সেই সন্তানকে অনেক কষ্টে লালন-পালন করেন। ভাল কিছু না নিজে না খেয়ে সন্তানকে খাওয়ান। সন্তানদের সুখের জন্য নিজের জীবনকে তুচ্ছ মনে করেন। কিন্তু আমাদের সন্তানরা বিয়ের করার পর বউয়ের কথায় আপন পিতা-মাতাকে পাঠিয়ে দেন কোন এক বৃদ্ধাশ্রমে! এর পরও বৃদ্ধাশ্রমে আসা নিজের বড় বড় ঘরবাড়ি ছেড়ে পিতা-মাতারা তবুও তাদের ছেলের জন্য থাকে অভিরাম ভালোবাসা।

এদিকে বর্ষার এই বৃষ্টির মতো এসব অসহায়ের মনে দুংখের কান্না ঝরলেও স্থায়ী হয়না বৃদ্ধাশ্রমে দায়িত্বরতদেও সেবায়। আনন্দেই কাটে তাদের বয়স্কদের জীবন। বিশেষ করে এই রমজানেও তাদের আনন্দের কোনো রকম কমতি নেই। ঠিক এমনি একজন দেশ-প্রেমী যার চিন্তা এক অন্যরকম চাই সমাজের সবার সাথে একটু কথা বলতে আর শুনতে। যার কাছে আছে প্রতিটি মানুষের প্রতি ভালোবাসা।

তিনি তরুণ প্রজন্মেরই এক কৃতি সন্তান। রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী সন্তান তরুণ রাজনীতিবিদ ও সমাজ-সেবক ফারাজ করিম চৌধুরী। তিনি গত (১৭ মে) রাউজান নোয়াপাড়া আমেনা-বশর বৃদ্ধাশ্রমে সন্তানদের অবহেলার শিকার মা-বাবাদের সাথে ইফতার করেছেন। এবং তাদের সাথে মন খুলে একজন সন্তানের মতই ভাব বিনিময় করেন। ফরাজ করিম বৃদ্ধাশ্রমে থাকা সকলের খবরাখবর নেন।

সুন্দর আয়োজনটি করেন রাউজানের অন্যতম সংগটন সেন্ট্রাল বয়েজ অব রাউজান। সংগঠনটির ব্যবস্থানায় আয়োজিত ইফতার মাহফিলে ফারাজ করিম প্রধান অতিথি ছিলেন। এসময় উপস্থিত ছিলেন, চেয়ারম্যান দিদারুল আলম, সুমন দে, মো: সাইদুল ইসলামসহ প্রমুখ।

বিএম/হামজা/রাজীব..

শেয়ার করুন :

এই বিভাগের আরো খবর


লাইভ টিভি•LIVE