বাংলাদেশ, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ - ৫:৫৪ : পিএম


Tweet

প্রকাশ: ২০১৯-০৫-২১ ১৩:২৭:০৮ পড়তে সময় লাগবে 2 মিনিট

ইমো অ্যকাউন্টেও সংযুক্ত শিক্ষা উপমন্ত্রীর ছবি
নওফেলের কন্ঠ নকল করে ছাত্রলীগ নেতা-নেত্রীর সঙ্গে প্রতারণা, গ্রেফতার এক

 <span style='color:#ff0000;font-size:18px;'>ইমো অ্যকাউন্টেও সংযুক্ত শিক্ষা উপমন্ত্রীর ছবি</span> <br>নওফেলের কন্ঠ নকল করে ছাত্রলীগ নেতা-নেত্রীর সঙ্গে প্রতারণা, গ্রেফতার এক

চট্টগ্রাম মেইল : শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেলের কণ্ঠ নকল করে এক ছাত্রলীগ নেত্রীর সঙ্গে প্রতারণার দায়ে পুলিশের হাতে গ্রেফতার হয়েছে মো. ওসমান নামে এক তরুণ। শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের ভুয়া পরিচয় দিয়ে চট্টগ্রাম মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কাজী মাহবুবুল হক চৌধুরী এটলীর সঙ্গেও প্রতারণার অভিযোগ রয়েছে ওসমানের বিরুদ্ধে।

সোমবার (২০ মে) রাত ১১টা থেকে ২টা ৩০ পর্যন্ত অভিযান চালিয়ে নগরীর ডবলমুরিং থানার ঝর্ণাপাড়া এলাকা থেকে গ্রেফতার হয় ওসমান। সে খাগড়াছড়ির মানিকছড়ি এলাকার আব্দুল ওয়াদুদের ছেলে। বর্তমানে ওসমান চট্টগ্রামের ঈদগাহ কাঁচা রাস্তার মোড় এলাকায় থাকে।

মঙ্গলবার (২১ মে) দুপুরে নগরীর কোতোয়ালি থানায় সংবাদ সম্মেলনের মাধ্যমে তথ্যটি নিশ্চিত করেন চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (দক্ষিণ) শাহ মো. আব্দুর রউফ। বলেন, ‘শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের কণ্ঠস্বর নকল করে চট্টগ্রাম মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কাজী মাহবুবুল হক চৌধুরী এটলী এবং ছাত্রলীগ নেত্রী শ্রাবণী ইসলাম দিশার সঙ্গে প্রতারণার অভিযোগ রয়েছে গ্রেফতার ওসমানের বিরুদ্ধে।

তিনি বলেন, এটলী সম্প্রতি কোতোয়ালি থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগে তিনি উল্লেখ করেন গত ১০ মে তিনি ঢাকায় অবস্থানকালে শিক্ষা উপমন্ত্রী নওফেলের পিএস পরিচয়ে ফোন করে নওফেল স্যারের ফোন রিসিভ করার নির্দেশ দেন। কিছুক্ষণ পর নওফেলের কন্ঠ নকল করে তার শারিরীক অবস্থার খোঁজ খবর নেন। পরদিন আবার পিএস পরিচয়ে ফোন করে নওফেলের রাজধানীর বনানীর বাসায় দেখা করার কথা জানিয়ে এবং রাজনৈতিক পদে থাকতে হলে ৫ লক্ষ টাকা চাঁদা দিতে হবে বললেন। এতে তার সন্দেহ হলে সে নওফেলের বাসায় গিয়ে জানতে পারেন তিনি তখন চিনে অবস্থান করছে। পরে চট্টগ্রামে এসে কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করেন। তার অভিযোগের সূত্র ধরে তদন্ত করতে গিয়ে তথ্য প্রযুক্তির মাধ্যমে প্রতারণাকারী তরুণ ওসমানকে সনাক্ত করে পুলিশ।

পরে জানা যায়, একই ফোন নাম্বার ব্যবহার করে ছাত্রলীগ নেত্রী শ্রাবণী ইসলাম দিশার সাথেও গ্রেফতার ওসমান প্রতারণা করেছে। গত ১৮ মে নওফেলের কণ্ঠ নকল করে দিশাকে ফোন দিয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে পদ পেতে হলে দুই লাখ টাকা দিতে হবে। শ্রাবণী দিশার সঙ্গে প্রতারণার খবরটি প্রকাশ পেলে কোতোয়ালি থানায় অভিযোগ দায়ের করেন শিক্ষা উপমন্ত্রীর নওফেলের চট্টগ্রামের ব্যক্তিগত সহকারী নাজিউর রহমান শিকদার অনীক। তার অভিযোগের ভিত্তিতেই নগরীর ডবলমুরিং থানার ঝর্ণাপাড়া এলাকা থেকে ওসমানকে গ্রেফতার করা হয়।

রউফ বলেন, ওসমানকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে জানুয়ারি থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মো. ইরফান নামে ফেসবুকে আইডি খুলে ও বিভিন্ন মোবাইল নম্বর ব্যবহার করে একাধিক ব্যাক্তির সাথে প্রতারণা করে আসছিল ওসমান।

ফেসবুকের মাধ্যমে সম্পর্ক তৈরি করে সরকারি বদরুন্নেসা মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিমার কাছ থেকেও উপমন্ত্রী নওফেলের ছোট ভাই সালেহীনের পরিচয় ব্যবহার করে বিকাশের মাধ্যমে তিন হাজার টাকা আদায় করার তথ্যও দিয়েছে ওসমান। তাছাড়া তার কাছ থেকে অন্যান্য নেতা নেত্রীদের ফোন নাম্বার সংগ্রহ করে ওসমান।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, ওসমান কণ্ঠস্বর নকলে খুবই পারদর্শী। পাশাপাশি যার পরিচয় প্রদান করে এবং সে যে নাম্বার থেকে ফোন করে সে নাম্বারের ইমো অ্যকাউন্টে ছবি সংযুক্ত করে সবাইকে রীতিমত বিভ্রান্তিতে ফেলে দেয়। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান ওসি মো. মোহসিন।

বিএম/রাজীব সেন..

শেয়ার করুন :

লাইভ টিভি•LIVE