আগ্রাবাদ ওরিয়েন্ট রেস্ট্রুরেন্টে মেয়াদোত্তীর্ন পায়েস, ঘরনায় নিষিদ্ধ বাঘাবাড়ি ঘি

চট্টগ্রাম মেইল : পবিত্র রমজান মাসের শুরু থেকে চট্টগ্রাম নগরীতে ভেজাল খাদ্য ও সম্প্রতি হাইকোর্ট নিষিদ্ধ পণ্যের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত অব্যাহত রেখেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। এরই ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবার নগরীর আগ্রাবাদ এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। অভিযানের নের্তৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মাহফুজা জেরিন।

সকাল ১০টায় আগ্রাবাদ এলাকার খ্যাতিমান রেস্ট্রুরেন্ট নিউ ওরিয়েন্ট এবং ঘরানায় অভিযান চালায় নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযানে নিউ ওরিয়েন্ট রেস্টুরেন্টের রান্নাঘরের অস্বাস্থ্যকর পরিবেশ এবং মেয়াদোত্তীর্ন পায়েস ও নষ্ট বিস্কুটের গুড়া এবং বেসনের তৈরি খাবার পরিবেশনের দায়ে ভো.অ.স.আ.-২০০৯ এর ৪৩, ৫১ ধারায় ৩০ হাজার টাকা এবং জেলা প্রশাসন এর লাইসেন্স না থাকায় বা. হো. ও রে. আ. ২০১৪ এর ১৯ ধারায় আরো ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এরপর একই এলাকার ঘরানা রেস্টুরেন্টে অভিযান পরিচালনার সময় হাইকোর্ট কর্তৃক নিষিদ্ধ বাঘাবাড়ি ঘি রান্নার কাজে ব্যবহার করতে দেখেন ম্যাজিস্ট্রেট। ভো. অ.স.আ.-২০০৯ এর ৪২ ধারায় ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা জেরিন এর সত্যতা নিশ্চিত করে বলেন জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

বিএম/রাজীব সেন..