মধ্যরাতের অপরাধ নিয়ন্ত্রণে কোতোয়ালি পুলিশের সারপ্রাইজ!

    পুলিশ

    চট্টগ্রাম মেইল : ঘনিয়ে আসছে ঈদ। তাই মধ্যরাত পর্যন্ত বিভিন্ন মার্কেটে চলছে কেনাকাটার ধুম। রাতভর শহরজুড়ে আনাগোনা ক্রেতা বিক্রেতা ও ব্যবসায়িসহ সর্বস্থরের মানুষের।

    আর বিভিন্ন পয়েন্টে ওৎ পেতে বসে আছে চোর, ডাকাত ও ছিনতাইকারী দলের সক্রিয় সদস্যরা। একটু সুযোগ পেলেই নিরীহ জনগনের সর্বস্ব লুটে নিয়ে তারা পালাবে।

    তবে এসব অপরাধীদের কার্যক্রমে এবার বাঁধা হয়ে দাঁড়িয়েছে নগরীর কোতোয়ালি থানা পুলিশ।

    পুলিশঈদ কেনা কাটা শুরুর পর থেকে নগরীর বিভিন্ন গুরুত্বপুর্ন পয়েন্টে মধ্যরাতে হঠাৎ করেই সারপ্রাইজ তল্লাশীতে নেমেছে পুলিশ। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহসিনের নেতৃত্বে এ সারপ্রাইজ তল্লাশী অব্যাহত রয়েছে।

    এদিকে রবিবার রাতে রাজধানীতে পুলিশের গাড়িতে ককটেল হামলায় দুই পুলিশ সদস্য আহত হওয়ার পর চট্টগ্রামে মধ্যরাতে পুলিশী নিরাপত্তা আরো জোরদার করা হয়।

    নগরীর আগ্রাবাদ, জিইসির মোড় ও কোতোয়ালী থানার কয়েকটি এলাকাতে পুলিশকে বেশ তৎপর থাকতে দেখা গেছে।

    কোতোয়ালী থানার জামালখান মোড়, নিউ মার্কেট, দামপাড়া ওয়াসাসহ রাত ১১টার পরপরই পুলিশ বিভিন্ন গাড়ি থামিয়ে পুলিশ তল্লাশী শুরু করে।

    এ ব্যাপারে জানতে চাইলে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মোহসীন বলেন, ঈদকে সামনে রেখে মধ্যরাতে যেন কোন ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে এবং অপরাধীর কবল থেকে নিরীহ মানুষের জানমাল রক্ষার্থে মধ্যরাতে সারপ্রাইজ তল্লাশী অব্যাহত রেখেছি।

    তাছাড়া রবিবার ৯টার দিকে ঢাকায় পুলিশের গাড়িতে ককটেল হামলার পর চট্টগ্রামে নিরাপত্তা আরো বাড়ানো হয়েছে যেন সে ধরণের কোন অনাকাঙ্খিত ঘটনা চট্টগ্রামে না ঘটে।

    রমজানে নগর বাসীর ঈদ কেনা কাটা সেরে নিরাপদে বাড়ি ফেরার লক্ষ্যে মধ্যরাতে সারপ্রাইজ তল্লাশী অব্যাহত থাকবে জানিয়ে ওসি মোহসিন বলেন, যেখানেই সন্দেহ হবে সেখানেই তল্লাশী চলবে।

    সিএমপির এডিসি শাহ মোহাম্মদ আব্দুর রউফ জানান, পবিত্র ঈদে নগরীর বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদাবাজমুক্ত রাখতে, শপিংমলে নারীদের ইভটিজিংমুক্ত এবং ক্রেতা ও সাধারণ জনগণের নিরাপত্তা নিশ্চিতে গভীর রাত ৩টা পর্যন্ত কোতোয়ালি থানা পুলিশের বিশেষ টিম সর্বদা প্রস্তুত।

    তিনি বলেন রবিবার মধ্যরাতের তল্লাশী চলাকালে ছোরাসহ ৬ জনকে নিউমার্কেট এলাকা থেকে গ্রেফতার করেছে কোতোয়ালি থানা পুলিশ।

    বিএম/রাজীব সেন..

     

    আরো খবর:: সোনাগাজীর সাবেক ওসির বিরুদ্ধে গ্রেপ্তারি পরওয়ানা