বাংলাদেশ, রোববার, ১৮ আগস্ট ২০১৯ - ৭:১৬ : এএম


Tweet

প্রকাশ: ২০১৯-০৫-২৯ ১৫:৪০:৩৭ পড়তে সময় লাগবে 1 মিনিট

আজকাল রাজনীতি সত্যিই সহজ!

আজকাল রাজনীতি সত্যিই সহজ!
আজকাল সবাই নেতা। ভাবতেই অবাক লাগে! দামি লোফার হাতে আইফোন, পাাঞ্জাবী পড়ে হাঁটলেই নেতা হওয়া যায়। ক্ষমতাসীন দল ছাত্রলীগ করা অনেক সহজ। ছাত্রলীগ টাইটেল লাগিয়ে, পিছনে দু চারজন ছেলে নিয়ে নিয়ে রাস্তায় হাটলেই আজকাল নেতা হওয়া যায়। হায়রে সু সময়!! দাদা ছিল রাজাকার,তার নাতিও দিব্বি আজকাল ছাত্রলীগ নেতা।
একটি নেতার গুণাবলি সম্পর্কে বিন্দুমাত্র ধারণা নেই তাদের যারা আজ নেতা বলে দাবি করছে। আদর্শ ও বুদ্ধীবৃত্তিক চর্চা থেকে ছাত্রলীগ অনেক দূরে। মুজিব আদর্শের ছাত্রলীগ আজ বড় বেশী অসহায়। ছাত্রদল থেকে ছাত্রলীগ,ছাত্র শিবির থেকে ছাত্রলীগ। আজকাল সবাই ছাত্রলীগ নেতা। যেন ছাত্রলীগ না করলে জীবন বৃথা। কবুতর মুরগী কিংবা বিড়াল পোষার মতো রাজনীতি সোজা কাজ।
খুব কষ্টের সাথে বলতে হয়,২০০৮ এর আগে রাজনীতিতে এসব সৌখিন লোকদের খুঁজে পাওয়া যায়নি? একজন রাজপথের কর্মী হিসেবে বলছি, যখন শেরপুর জেলার সর্ব বৃহৎ শিক্ষা প্রতিষ্ঠান শেরপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে শিবিরের মিছিল হত তখন প্রগতির কথা বলা কাউকে পাওয়া যায় নি। খালেদা নিজামী সরকার দেশটাকে নরকে পরিনত করেছিলো।
শিবিরের জ্বালায় কোনঠাসা ছিলো মুক্তিযুদ্ধের চেতনার সৈনিকেরা। সেইদিন তেমন কোনো সহযোদ্ধা পাওয়া যায়নি। যাদের রক্তে আদর্শ থাকে তারা কখনও স্বার্থের পেছনে ছোটে না। স্বার্থ দিয়ে মুজিব আদর্শ কেনা যায় না। ছাত্রলীগই বোধহয় একমাত্র সংগঠন যেখানে সবাই নেতা হতে চায়, কেউ কর্মী হতে চায় না।
শহীদুর রহমান বিপনের ফেসবুক থেকে সভাপতি/ শেরপুর বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ

 

শেয়ার করুন :

ট্যাগ :



এই বিভাগের আরো খবর


লাইভ টিভি•LIVE