কাউকে খালি হাতে ফেরাননি মাশরাফীর বাবা স্বপন!!

    নড়াইল জেলা প্রতিনিধি■  আকাশ ছিল মেঘলা। মাঝে মধ্যে ছিল মেঘের গর্জন এবং দমকা হাওয়া। ক্ষণে ক্ষণে পড়েছিল বৃষ্টি। বৃষ্টি উপেক্ষা করে রোববার ভোর থেকে কয়েকশ নারী-পুরুষ জড়ো হন নড়াইল-২ আসনের এমপি ও ক্রিকেটার মাশরাফী বিন মোর্ত্তজার বাবা গোলাম মোর্ত্তজা স্বপনের বাড়িতে। কেউ কেউ অবস্থান নিয়েছিলেন মাশরাফীর মামা নাহিদুল ইসলামের বাড়ির সামনে।

    আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায়, জানান, উপস্থিত সবার উদ্দেশ্য একটাই ঈদুল ফিতরের ফিতরা আর জাকাত নেয়া। ফিতরা আর জাকাত নিতে আসা কাউকে খালি হাতে ফেরায়নি মাশরাফীর পরিবার। এতো সংখ্যক মানুষকে সামাল দিতে হিমশিম খান গোলাম মোর্ত্তজা স্বপন। এতে একটুও অস্বস্তিবোধ করেননি তিনি। সবাইকে লাইনে দাঁড় করিয়ে একে একে সবার মাঝে ফিতরা আর জাকাত বিতরণ করেন গোলাম মোর্ত্তজা স্বপন। পাশাপাশি দিয়েছেন শাড়ি আর লুঙ্গি। আবার কাউকে নগদ টাকাও বিতরণ করেছেন। ফিতরা আর জাকাত বিতরণের সময় উপস্থিত সবাই এবং দেশবাসীর কাছে জাতীয় ক্রিকেট দল ও দলের অধিনায়ক মাশরাফীর জন্য দোয়া চেয়েছেন বাবা গোলাম মোর্ত্তজা স্বপন।

    এ বিষয়ে তিনি বলেন, নড়াইল-২ আসনের অসহায় প্রায় ছয় হাজার পরিবারের মধ্যে শাড়ি, লুঙ্গি এবং নগদ টাকা বিতরণ করা হয়েছে। আমেরিকা প্রবাসী মাশরাফীর নানা (মায়ের মামা) চিকিৎসক হাসমাতুল ইসলাম এবং মাশরাফীর মামা নাহিদুল ইসলাম এ কাজে সহযোগিতা করেছেন। সবার মাঝে চার হাজার শাড়ি, এক হাজার লুঙ্গি এবং ১৩ লাখ নগদ টাকা বিতরণ করা হয়েছে।

    সেই সঙ্গে বিদেশের মাটিতে বিশ্বকাপ খেলা বাংলাদেশ ক্রিকেট দল এবং দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার জন্য দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

    বিএম/ইউআর/এমআর