চট্টগ্রামে ঈদ জামাত অনুষ্ঠিত

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে চট্টগ্রামের প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৫ জুন) সকাল ৮টায় পবিত্র ঈদুল ফিতরের প্রথম জামাতে ইমামতি করেন জমিয়তুল ফালাহ্ জাতীয় মসজিদের খতিব সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী। আর সকাল ৯টায় দ্বিতীয় ঈদ জামাতের ইমামতি করেন মসজিদের পেশ ইমাম আহমুদুল হক।

এ ঈদ জামাতে নামাজ আদায় করেন শিক্ষা প্রতিমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, সাংসদ নুরুল ইসলাম বিএসসি, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, সাবেক মেয়র মাহমুদুল ইসলাম,সাবেক মন্ত্রী মীর মোহাম্মদ নাছির,দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি ও সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী,নগর বিএনপি’র সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ আওয়ামী লীগ, বিএনপি ,জাতীয় পার্টি নেতৃবৃন্দসহ কয়েক হাজার মানুষ।

এবার বৈরী আবহাওয়া থাকলেও ঈদ জামাতে বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মানুষ অংশগ্রহণ করে।

ঈদ জামাতকে কেন্দ্র করে আইন শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। বিপুল পরিমাণ আইন শৃঙ্খলা বহিনীর সদস্য মোতায়েনের পাশাপাশি প্রতিটি মুসল্লিকে তল্লাশি করে জামাতের স্থানে প্রবেশ করানো হয়।

ঈদ জামাত শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে দোয়া পরিচালনা করা হয়।

ঈদের নামায আদায় শেষে রাজনৈতিক নেতৃবৃন্দ পরষ্পরের সাথে কুশলাদি ও ঈদ শুভেচ্ছা বিনিময় করেন।

জমিয়তুল ফালাহ মসজিদ ছাড়াও চট্টগ্রামের ৪১টি ওয়ার্ডে সিটি করপোরেশনের উদ্যোগে ১৬৪টি এবং কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির উদ্যোগে আরও ৯৪টি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

বিএম/এমআর