পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ পরিত্যক্ত

    বিশ্বকাপে শুক্রবার পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু ম্যাচে টসও অনুষ্ঠিত হয়নি। টুর্নামেন্টে উভয় দলেরই এটি তৃতীয় ম্যাচ।

    এর আগে জানানো হয়েছিল ০৯.১৯ মিনিটের মধ্যে যদি টস না হয় তবে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হবে। সেক্ষেত্রে টস হলেও ৫০ ওভারের ম্যাচটি নামিয়ে আনা হতো ২০ ওভারে। কিন্তু বৃষ্টি কমার সম্ভাবনা না থাকায় বাংলাদেশ সময় ০৮.৪৬ মিনিটে ম্যাচ পরিত্যক্ত করা হয়।

    ট্রেন্ট ব্রিজে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে যাচ্ছেতাইভাবে পরাজিত হওয়ার মাত্র তিনদিন পর একই ভেন্যুতে স্বাগতিক ইংল্যান্ডকে ১৪ রানে হারায় আনপ্রেডিক্টেবল পাকিস্তান। যার মধ্য দিয়ে টানা ১১ ওয়ানডে ম্যাচে পরাজয়ের বৃত্ত থেকে বেরিয়ে আসতে সক্ষম হয় উপমহাদেশের দলটি।

    ১৯৭৫ সালে বিশ্বকাপ শুরু হওযার পর এ পর্যন্ত বিশ্বকাপের ম্যাচে পাকিস্তানকে হারাতে পারেনি শ্রীলঙ্কা। আজ ম্যাচটি পরিত্যক্ত হয় বিশ্বকাপে প্রথমবারের মতো পাকিস্তানের বিপক্ষে হার এড়াতে সক্ষম হলো লঙ্কানরা। গত ১ জুন কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষে ১০ উইকেটে হারে শ্রীলঙ্কা। এরপর ৪ জুন একই ভেন্যুতে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আফগানিস্তানকে পরাজিত করে লঙ্কানরা।

    বিএম/এমআর