অভিনব উপায়ে বাসা বাড়িতে জুতা চুরি (ভিডিও)

জুতা চুরি

বিএম ডেস্ক : চট্টগ্রাম নগরীর জামালখান এলাকার প্রেসক্লাবের পেছনে আম্বিয়া ভবনের তৃতীয় তলায় শিল্পপতি মোহাম্মদ হাছানের ফ্ল্যাটসহ কয়েকটি ফ্ল্যাটে অভিনব উপায়ে জুতা চুরির ঘটনা ঘটেছে। একইদিনে মাত্র কয়েক মিনিটের ব্যবধানে একাই কয়েকটি ফ্লাটে চুরির কার্য সম্পাদন করেন ভদ্রলোক বেশে আসা চোরটি। গত ২০ মে সকাল ৯টার সময় জুতা চুরির ঘটনাটি ঘটে।

অবাক করার বিষয় হলেও তাবত সত্যি, যা সিসিটিভি ফুটেজে দেখা যায়।

ফুটেজে দেখা যায়, পোশাকে পরিপাটি, হাতে নোটবুক, দেখে মনে করবেন হয়তো শিক্ষার্থী না হয় কোনো গৃহশিক্ষক। কিন্তু বাস্তবে লোকটি পেশাদার জুতা চোর। অভিনব কৌশল অবলম্বন করে ফ্ল্যাট বাড়ির দারোওয়ান ও সকলের চোখ ফাঁকি দিয়ে নিমিষেই জুতা চুরি করে নিয়ে যেতে সক্ষম এ চোর।

সিসিটিভি ফুটেজে দেখা যায় অন্তত ১৫মিনিট সময় নিয়ে সে জুতা চুরি করে। যাওয়ার সময় পুনরায় গ্রাউন্ড ফ্লোরের সিসিটিভির ফুটেজে শফিং ব্যাগ হাতে বের হতে দেখা যায়।

বিভিন্ন সুত্রে জানা যায়, এই চোরের একটা সক্রিয় গ্রুপ রয়েছে। তারা বিভিন্ন সময়ে ভিন্ন ভিন্ন বেশ ধরে চুরি করে থাকে। তবে বাসা বাড়ি এবং মসজিদ থেকে সবচেয়ে বেশি জুতা চুরি করে। জুতা চুরি করার পর জুতা গুলো রং ও পালিশ করে নগরীর স্টেশন রোডের চোরাই মার্কেটসহ বিভিন্ন দোকানে কমদামে বিক্রি করে।

এদিকে চুরি যাওয়া জুতা ও চোরের সন্ধান চেয়ে সিসিটিভি ফুটেজ থেকে সংগৃহিত চোরের বিভিন্ন ছবিসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছেন আম্বিয়া ভবনের ৩য় তলার ফ্ল্যাটের ভাড়াটিয়ারা।

বিএম/তাইফুল/রাজীব