চসিক ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাঙচুর ও পুলিশের উপর হামলার আসামি বন্দুকযুদ্ধে আহত

চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম মহানগরীর বায়োজিদ থানার শেরশাহ এলাকায় অবৈধ দোকানপাট উচ্ছেদকালে ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাঙচুরের প্রধান নের্তৃত্ব দানকারী মো. জসিম প্রকাশ পানি জসিম পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ আহত হয়েছে। আহত জসিম ভোলার চরফ্যাশন উপজেলার বাসিন্দা, বর্তমানে বায়েজিদ থানা এলাকার বাসিন্দা বলে পুলিশ সূত্রে জানা গেছে।

রবিবার (৯ জুন) গভীর রাতে নগরীর বায়েজিদ বোস্তামি থানার চন্দ্রনগর পাহাড় চৌধুরীনগর হাসান সাহেবের খামার বাড়ি এলাকায় বন্দুকযুদ্ধের ঘটনাটি ঘটে।

সিএমপির চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান খন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সিটি কর্পোরেশনের ম্যাজিষ্ট্রেট গাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর মামলার অন্যতম আসামী জসিমকে গত রাতে চান্দগাঁও থেকে গ্রেফতার করা হয়। পরে তার স্বীকারোক্তিতে জসিমকে নিয়ে অস্ত্র উদ্ধারে অভিযানে যায় পুলিশ।

চন্দ্রনগরের চৌধুরীনগর হাসান সাহেবের খামার বাড়ি এলাকায় পৌছলে তার সহযোগিরা পুলিশের কাছ থেকে জসিমকে ছিনিয়ে নেয়ার উদ্দেশ্যে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এসময় পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে। একপর্যায়ে পালাতে গিয়ে জসিম গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধ অবস্থায় আহত জসিমকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানায় ওসি। পুলিশ জানায়, আহত জসিমের বিরুদ্ধে চাঁদাবাজিসহ চারটি মামলা আছে।

উল্লেখ্য : গত ১৩ মে নগরীর বায়েজিদ বোস্তামি থানার শেরশাহ বাংলাবাজার এলাকায় অবৈধ দোকান উচ্ছেদে যায় চট্টগ্রাম সিটি করপোরেশনের (সিসিসি) ভ্রাম্যমাণ আদালত। এসময় ভ্রাম্যমাণ আদালতের উপর হামলা চালায় জসিম ও তার সহযোগীরা। এতে ম্যাজিস্ট্রেটের গাড়ি ভাংচুর ছাড়াও এ ঘটনায় তিনজন পুলিশ সদস্য আহত হন।

পুলিশ ঘটনাস্থল থেকে আটক তিনজনকে কারাদন্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। পরে হামলার ঘটনায় জসিমকে প্রধান আসামি করে বায়েজিদ বোস্তামি থানায় মামলা দায়ের করে পুলিশ।

বিএম/রাজীব..