চট্টগ্রাম আওয়ামী লীগের প্রতিক্রিয়া
    বাজেট : ১৬ কোটি মানুষের স্বপ্ন পূরণের অঙ্গীকার

    বিএম ডেস্ক : বর্তমান সরকারের ঘোষিত ২০১৯-২০ অর্থ বছরের জন্য ঘোষিত বাজেটকে ১৬ কোটি মানুষের ভাগ্য পরিবর্তন ও স্বপ্ন পূরণের বাজেট হিসেবে অভিহিত করেছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।

    উপর্যুপরি তৃতীয় দফায় ক্ষমতাসীন সরকারের প্রথম বছরের বাজেটকে স্বাগত জানিয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্য আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে উন্নীত করণের জন্য প্রচলিত ধারা থেকে বেরিয়ে নতুন আঙ্গিকে সুদূরপ্রসারী লক্ষ্য নিয়ে এই বাজেট ঘোষিত হওয়ার জাতি স্বস্থিবোধ করছে।

    সর্বোপরি সর্বজনের জন্য সহনশীল এই বাজেট সরকারের উন্নয়ন অভিযাত্রাকে অধিকতর গতিশীল করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু গতিশীল করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণসহ যে মেগাপ্রকল্পগুলো বাস্তবায়নে কর্মযজ্ঞ চালিয়ে যাচ্ছেন নতুন বাজেট সে গুলোর পূর্ণতা দিতে সহায়ক ভূমিকা রাখবে।

    তারা আরো বলেন, বর্তমান বাজেটে ভারতীয় প্রবৃদ্ধি ও রেমিটেন্স আয়ের হার রেকর্ডমাত্রায় উর্ত্তীণ করার নিদের্শনা রয়েছে এবং বিদেশী বিনিয়োগ সাম্প্রতিককালে সবচেয়ে বেশি বৃদ্ধির ইঙ্গিত রয়েছে। তাঁরা এই বাজেটকে প্রান্তিক জনগোষ্ঠীর অর্থ-সামাজিক নিরাপত্তা ও অর্থনৈতিক মুক্তির ম্যাগনাকাটা হিসেবে অভিহিত করেন। বাজেটে আমদানী নির্ভরতা কমিয়ে রাষ্ট্রীয় রির্জাভ সাশ্রয়, কৃষি সম্প্রসারণ উন্মোচিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

    বিএম/রাজীব..