ভিটামিন “এ”প্লাস ক্যাম্পেইন সফলভাবে উদযাপনের তাগিদ

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রাম মহানগরীতে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে আগামী ২২ জুন শনিবার । এই উপলক্ষে বৃহস্পতিবার সকালে সদরঘাট রোডস্থ চসিক জেনারেল হাসপাতাল মিলনায়তনে এক অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

    চট্টগ্রাম সিটি কর্পোরেশন স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান নাজমুল হক ডিউক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার সেলিম আকতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় চসিক প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

    অনুষ্ঠানে দেওয়ান বাজার ইপিআই জোনের জোনাল অফিসার তপন কুমার চক্রবর্তী জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন এর উপকারিতা সম্পর্কে পাওয়ার পয়েন্টে প্রেজেন্টেশন করেন।

    চসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলীর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মেমন মাতৃসদন হাসপাতালের ইনচার্জ ডাক্তার আশীষ মুখার্জি, চসিক মোস্তফা হাকিম মাতৃসদনের মেডিকেল ইনচার্জ ডাক্তার মোহাম্মদ নাছিম ভুইয়া, ডাক্তার তৌহিদুল আলম, সিনিয়র কনসালটেন্ট সুশান্ত বুড়য়া, ডাক্তার মোহাম্মদ ইমাম হোসেন রানা ,ডাক্তার তপন কুমার চক্রবর্তী ,ডাক্তার মোহাম্মদ রফিকুল ইসলাম ,ডাক্তার মোঃ হাসান মুরাদ চৌধুরী ,ডাক্তার সুমন তালুকদার , ডাক্তার মুজিবুল আলম চৌধুরী ।

    বক্তারা বাংলাদেশের শিশুদের ভিটামিন এ প্লাস অভাবজনিত সমস্যা দূরীকরণে এই কর্মসূচী সফলভাবে সম্পন্ন করার উপর গুরুত্বারোপ করে বলেন, ভিটামিন এ ক্যাপসুল শুধুমাত্র অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা করে তাই নয়, এটি ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও জটিলতা কমায়, সর্বোপরি শিশু মৃত্যুর ঝুঁকি হ্রাস করে।

    তাই এই কর্মসূচী সম্পর্কে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির জন্য প্রচার প্রচারনার উপর জোর দিয়ে বক্তারা বলেন, নগরীর সকল মানুষ যাতে এই কর্মসূচী সম্পর্কে অবহিত হতে পারে, সে লক্ষ্যে মসজিদ, মন্দির, গীর্জা ও ধর্মীয় উপাসনালয়ে পত্র প্রেরণ, ব্যাপক মাইকিং, বিজ্ঞপ্তি ও ক্যাবল নেটওয়ার্কে প্রচার সহ সবধরনের প্রচার প্রচারনার উদ্যোগ নিতে সংশ্লিষ্ঠদের প্রতি পরামর্শ দেন।

    এই কর্মসূচির সফলতার জন্য আগামী ২০ শে জুন বহস্পতিবার সকাল ১০টায় সদরঘাটস্থ চসিক জেনারেল হাসপাতালে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

    বিএম/রাজীব সেন..