তথ্যমন্ত্রীকে স্মারকলিপি পেশসহ সপ্তাহব্যাপী কর্মসুচি ঘোষনা
    নবম ওয়েজবোর্ড বাস্তবায়নসহ ৫দফা দাবিতে সিইউজে’র বিক্ষোভ

    চট্টগ্রাম মেইল : সকল গণমাধ্যম কর্মিদের নবম ওয়েজ বোর্ডের আওতায় এনে ওয়েজবোর্ড রোয়েদাদ সুপারিশ বাস্তবায়নসহ ৫দফা দাবিতে তথ্যমন্ত্রীকে স্মারকলিপি পেশ, বিভিন্ন ইউনিটে ইউনিটে বিক্ষোভ-সমাবেশসহ সপ্তাহব্যাপী কর্মসুচি ঘোষনা করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন সিইউজে।

    আজ রবিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে নোয়াবের দেয়া বিবৃতি প্রত্যাখান করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে আয়োজিত অনুষ্ঠিত এক সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করে সাংবাদিক ইউনিয়ন-সিইউজে নেতৃবৃন্দরা।

    নেতৃবৃন্দরা বলেন, সাংবাদিকদের জন্য সরকার ঘোষিত নবম ওয়েজ বোর্ড বাস্তবায়নে তালবাহানা করা হলে চট্টগ্রামসহ সারা দেশে ধর্মঘট পালনসহ কঠোর কর্মসুচি দিতে বাধ্য হবে সাংবাদিক সমাজ। বলেন, নবম ওয়েজবোর্ড নিয়ে নোয়াবের বক্তব্য মিথ্যায় ভরা উল্লেখ করে এই বক্তব্য প্রত্যাখান করে পাঁচ দফা দাবিতে সমাবেশের আয়োজন করে সিইউজে।

    সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামলের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, প্রেস ক্লাবের সম্পাদক চৌধুরী ফরিদ, বিএফইউজের সাবেক সহ-সভাপতি শহীদ উল আলম, মোস্তাক আহমেদ, আবু তাহের মোহাম্মদ, সিইউজের সহ-সভাপতি মোহাম্মদ আলী, বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব আসিফ সিরাজ, সিইউজের যুগ্ম সম্পাদক সবুর শুভ, সাবেক যুগ্ম সম্পাদক ম. শামসুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এস এম ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুব, নির্বাহী সদস্য উত্তম সেনগুপ্ত, টিভি ইউনিটের প্রধান অনিন্দ্য টিটো, পূর্বদেশ ইউনিট প্রধান রতন কান্তি দেবাশিস প্রমুখ।

    সমাবেশ থেকে ঘোষিত কর্মসুচির মধ্যে রয়েছে, ১৭ জুন মঙ্গলবার সন্ধ্যায় দৈনিক আজাদী, ১৮জুন বুধবার দৈনিক পূর্বকোণে ও দৈনিক কর্ণফুলীতে, ১৯ জুন বৃহস্পতিবার সকালে ঢাকার পত্রিকায় কর্মরত প্রতিনিধি ইউনিটের সভা, সন্ধ্যায় দৈনিক পূর্বদেশ , ২০জুন সন্ধ্যায় টেলিভিশন ইউনিটের, ২১জুন শনিবার সন্ধ্যায় দৈনিক সুপ্রভাত বাংলাদেশ ইউনিটে বিক্ষোভ-সমাবেশ। ২২জুন রোববার তথ্যমন্ত্রীকে স্মারকলিপি পেশ।

    সমাবেশে বিএফইউজে, চট্টগ্রাম প্রেস ক্লাব, সাংবাদিক ইউনিয়ন-সিইউজে ও চট্টগ্রামে কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রনিক্স ও অনলাইন গণমাধ্যমে কর্মরত সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

    বিএম/রাজীব সেন..