মুনিরীয়া তবলীগ কমিটি নিষিদ্ধের দাবীতে মানববন্ধন

চট্টগ্রাম মেইল : আহলে সুন্নাত সমন্বয় কমিটির সদস্য সচিব এডভোকেট মোসাহেব উদ্দিন বখতিয়ারের নামে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে আহলে সুন্নাত সমন্বয় কমিটি। মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে গাউছিয়া কমিটি বাংলাদেশ ঢাকা মহানগরের সভাপতি আবদুল মালেক বুলবুলের সভাপতিত্বে এ প্রতিবাদী মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে চট্টগ্রামস্থ মুনিরীয়া সন্ত্রাসী কর্র্তৃক আইনজীবি বখতেয়ারের উপর হামলার তীব্র নিন্দা জানিয়ে উক্ত সংগঠন নিষিদ্বের দাবী জানায়। বক্তারা বলেন- মুনিরীয়া সন্ত্রাসীরা খুন-হত্যা, জমি দখল, মিথ্যা মামলা দিয়ে হয়রানীসহ এমন কোন কর্ম নেই যা তার ক্যাডার বাহিনী দিয়ে করেনি। এমনকি মুক্তিযোদ্বাও তাদের হাতে হত্যার শিকার হয়েছে।

১৯৭১ সালে কাগতিয়া মাদ্রাসা রাজাকারের ক্যান্টেনম্যান্ট বানিয়ে যেভাবে হত্যাযজ্ঞ চালিয়েছিল ঠিক একই পন্থায় সন্ত্রাসী সব কর্মকান্ড সেখান থেকেই পরিচালিত হয়ে আসছে।

সম্প্রতি গাজীপুর থেকে গ্রেপ্তারকৃত জঙ্গির স্বীকারোক্তিই অন্যতম প্রমাণ। বক্তারা সংগঠনটিকে আই.এসের দোসর জঙ্গিবাদী সংগঠন উল্লেখ করে মুনিরীয়া তবলীগ কমিটি নিষিদ্ধ করার জোর দাবী জানান।

বক্তারা আরো বলেন-শান্তির জনপদকে অশান্তির দাবানলে পরিণত করা মুনিরীয়া বহিনীর মুখোশ জাতির নিকট ক্রমান্বয়ে উম্মোচিত হচ্ছে যার জ্বলন্ত প্রমাণ বিশিষ্ট আইনজীবী ও ধর্ম বিশারদ বখতিয়ারের উপর হত্যার উদ্দেশ্যে পরিকল্পিত হামলা ও পরবর্তী মিথ্যা মামলায় জড়ানো।

অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার না করলে দূর্বার আন্দোলেন গড়ে তোলারও হুমকী প্রদান করা হয়। সাথে সাথে মুনিরীয়া সন্ত্রাসী বাহিনীদেরকে গ্রেপ্তার করে শাস্তির আওতায় আনার জোর দাবী জানান বক্তারা।

মানববন্ধনে গাউছিয়া কমিটি বাংলাদেশ, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, যুবসেনা ও ছাত্রসেনাসহ সামাজিক ও ধর্মীয় সংগঠন সমূহ সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন-মোহাম্মদ হোসেন, মুহাম্মদ আবদুল হাকিম, আবু নাসের মুহাম্মদ মুসা, মুহাম্মদ ইমরান হুসাইন তুষার, আবুল কাশেম, এডভোকেট মুহাম্মদ ইকবাল হাছান, মুহাম্মদ শাহজালাল, মুহিব্বুল্লাহ সিদ্দীকী, হাবিবুর রহমান, আবু ইউসুফ, মোহাম্মদ হাসান, খন্দকার মোবারক হুসাইন প্রমুখ।

বিএম/এন এম রানা/রাজীব….