বাংলাদেশ, শনিবার, ২৪ আগস্ট ২০১৯ - ১০:১৯ : এএম


Tweet

প্রকাশ: ২০১৯-০৬-১৯ ২১:৪৭:১৬ পড়তে সময় লাগবে 1 মিনিট

“উইম্যান পুলিশ অ্যাওয়ার্ড” পাচ্ছেন ওসি মহসীন

“উইম্যান পুলিশ অ্যাওয়ার্ড” পাচ্ছেন ওসি মহসীন

আন্তর্জাতিক নারী দিবস-২০১৯ উপলক্ষে “বাংলাদেশ উইম্যান পুলিশ অ্যাওয়ার্ড “ পুরস্কারের জন্য সারাদেশে মনোনীয় হয়েছেন ১০জন পুলিশ সদস্য। তাদের মধ্যে একমাত্র পুরুষ পুলিশ সদস্য হিসেবে মনোনীত হয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন (পিপিএম, বিপি)।

আজ বুধবার (১৯ জুন) রাতে অ্যাওয়ার্ড প্রদান সিলেকশন উপ-কমিটির সদস্য এআইজি (অপারেশনস) ও অতিরিক্ত অ্যডিশনাল ডিআইজি সাঈদ তারিকুল ইসলাম স্বাক্ষরিত বাংলাদেশ পুলিশ হেড কোয়াটারের থেকে পাঠানো এক চিঠিতে পুরস্কারে জন্য মনোনীতদের জানানো হয়।

শীঘ্রই আনুষ্ঠানিক ঘোষণা এ পুরস্কার প্রদান করা হবে বলে পুলিশ হেডকোয়ার্টার সুত্রে জানাগেছে।

এবার চট্টগ্রাম থেকে “উইম্যান পুলিশ অ্যাওয়ার্ড’র জন্য মনোনীত হয়েছেন দুইজন। ওসি মহসীন ছাড়াও অন্যজন হলেন, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার, (সীতাকুন্ড সার্কেল) সম্পা রানী সাহা।

জানাগেছে, নারী বান্ধব কর্ম পরিবেশ সৃষ্টি, পারিবারিক সমস্যা সমাধানে ভুমিকা গ্রহণ নারী নির্যাতন প্রতিরোধে দৃশ্যত ভুমিকা পালন, যৌতুক প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধিতে ভুমিকা পালন, ধর্ষণ ও বাল্য বিবাহ নিরসনে পদক্ষেপ গ্রহন, নারীর ক্ষমতায়নে ইতিবাচক ভুমিকা পালন ও ভিকটিমদের সহায়তা ভুমিকা রাখা- এই ৭াট বিষয় বিবেচনা করে পুরুষ পুলিশ সদস্যদের (ইন্সপেক্টর থেকে তদুর্ধ্ব পদ মর্যদার কর্মকর্তা) পুরষ্কারের জন্য মনোনিত করা হয়।

পুরস্কার পাওয়ার বিষয়ে অনুভূতি জানতে চাইলে ওসি মহসীন বলেন, যে কোন পুরস্কারই আনন্দের এবং সন্মানে। পুরস্কার পাওয়ার আশায় কাজ করি না। দায়িত্ববোধ ও সামাজিক দায়বদ্ধতার থেকে কাজ করি। তবে এধরণের কাজের স্বীকৃতি পেলে দায়িত্ববোধ আরো বেড়ে যায়। এই পুরস্কার ও সম্মান আমার একার নয় পুরো কোতোয়ালী টিমের।

বিএম/এমআর

শেয়ার করুন :

লাইভ টিভি•LIVE