পুরান ঢাকায় মহাআয়োজনের মধ্য দিয়ে “আমরাই কিংবদন্তী” ওয়েবসাইটের যাত্রা শুরু

    এস এস সি ২০০০ এবং এইচ এস সি ২০০২ (আমরাই কিংবদন্তী) – একটি অনলাইন ফেসবুক গ্রুপ, যেখানে সারা বাংলাদেশের ২০০০ এবং ২০০২ সালের ছাত্র-ছাত্রীদের এক করে একটা প্লাটফর্মে আনার চেষ্টা চলছে।

    তারই ধারাবাহিকতায় শুক্রবার (২৮ জুন) ঢাকাস্থ আজিপুরের “আজিমপুর কমিউনিটি সেন্টার” সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত নানান আয়োজনে মিলিত হয়েছিল প্রায় সাড়ে চার শতাধিক ঢাকা, ঢাকার বাহিরের, এবং প্রবাসী প্রাক্তন ছাত্রছাত্রী।

    এই আয়োজনের পুরো দায়িত্বে ছিল পুরান ঢাকার কিংবদন্তী বন্ধুরা। ১৫ই নভেম্বর, ২০১৭ এই ফেসবুক গ্রুপটির যাত্রা শুরু হয় এবং ধীরে ধীরে তা এখন ২৩ হাজার প্রাক্তন ছাত্র-ছাত্রীদের গ্রুপে পরিণত এবং প্রতিনিয়ত বন্ধুরা এই গ্রুপে যোগ দিচ্ছে।

    বন্ধুরা শুধু অনলাইনেই সীমাবদ্ধ না থেকে দেশের, সমাজের বিভিন্ন কাজে এগিয়ে এসেছে।

    তারমধ্যে উল্ল্যেখযোগ্য সামাজিক কাজ গুলো হলঃ

    ১। বিনামুল্যে চিকিৎসা সেবা কার্যক্রম ও ওষুধ প্রদান
    ২। অসহায় মানুষের মাঝে বস্ত্র বিতরণ
    ৩। অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ
    ৪। এতিম বাচ্চাদের মাঝে নতুন পোশাক বিতরণ
    ৫। রক্তদান কর্মসূচী
    ৬। এতিম বাচ্চাদের জন্য শিক্ষা উপকরণ ও কম্পিউটার প্রদান

    এই পর্যন্ত ঢাকা ও ঢাকার বাইরে ৬ টি বিশাল গেট টুগেদার আয়োজন করে এরই মধ্যে বন্ধুদের সাথে বন্ধুদের নেটওয়ার্কিং তৈরী রাখতে সচেষ্ট এই গ্রুপ।

    এছাড়া, আগামী ৬ জুলাই লালমনিরহাটের প্রত্যন্ত “কালীগঞ্জ প্রতিবন্ধী বিদ্যালয়” এর প্রতিবন্ধী শিশুদের নিয়ে কাজ করার ও বিদ্যালয়ের উন্নয়ন মূলক কাজে সাহায্যের হাত বাড়ীয়ে দেয়ার ব্যাপারে গ্রুপটি পরিকল্পনা করছে। ধারাবাহিক ভাবে গ্রুপের পিছিয়ে পড়া সদস্যসহ দেশের প্রতিটি অঞ্চলের অসহায় মানুষদের পাশে চিকিৎসা সেবা সহ সকল মৌলিক সেবা পৌঁছে দিতে পরিকল্পনা করছে এই গ্রুপের সদস্যরা ।

    দিন দিন গ্রুপের কাজের পরিধি বাড়ছে, প্রয়োজন হচ্ছে যথাযথ তথ্য সংরক্ষণের। সেই প্রয়োজনের কথা বিবেচনায় রেখেই ২৮শে জুন ২০১৯ ঢাকাস্থ আজিপুরের “আজিমপুর কমিউনিটি সেন্টার” বিশাল আয়োজনের মধ্য দিয়ে উদ্বোধন করা হয়েছে www.amraikingbadanti.com ওয়েব সাইটের।

    আমরাই কিংবদন্তী গ্রুপের অগ্রযাত্রায় সকলের সাহায্য ও সহযোগিতা কামনা করছি।(প্রেস বিজ্ঞপ্তি)