ব্যাংকের ভেতর তিন মিনিটেই গ্রাহকের তিন লক্ষ টাকা উধাও!

    ফটিকছড়ি প্রতিনিধি : ফটিকছড়ি উপজেলার পৌরসদর বিবিরহাট বাজারের জনতা ব্যাংকের ক্যাশ কাউন্টারের সামনেই চুরি হয়েছে গ্রাহকের তিন লক্ষ টাকা। সংঘবদ্ধ চোরের দল ব্যাংকের ভেতরেই এক গ্রাহকের ব্যাগ কেটে ৩ লক্ষ টাকা চুরি করে নিয়ে যায়। আজ ৩০ জুন রবিবার দুপুর সোয়া ১২ টার দিকে এই ঘটনাটি ঘটে।

    ঘটনার পরপরই ব্যাংকের সিসিটিভি ক্যামেরায় ধারণ হওয়া একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ভিডিওটি পর্যবেক্ষণ করে দেখা যায়, ৩০-০৬-২০১৯ তারিখ দুপুর ১২ টা ১৪ মিনিটের দিকে একজন গ্রাহক একটি টাকার ব্যাগ নিয়ে ব্যাংকের ক্যাশ কাউন্টারে গিয়ে দাঁড়ান। ব্যাগটি কাউন্টারের সামনে তার পাশেই রেখে মোবাইল টিপছিলেন ঔই গ্রাহক।

    এমন সময় চার থেকে পাঁচজনের একটি সংঘবদ্ধ চোরের দল গ্রাহক বেশে তার আশপাশে অবস্থান করেন এবং সুযোগের অপেক্ষা করছিলেন। এক পর্যায়ে চোর সদস্যদের একজন দাড়িওয়ালা বয়স্ক ব্যক্তি ব্যাগ কেটে সম্ভবত একে একে তিনবার করে তিনলক্ষ টাকা বের করে আনেন এবং প্রতিবারই চোরদলের অপর সদস্যকে একটি করে বান্ডিল দিয়েই আবার গ্রাহক বেশ ধারণ করেন।

    তিন মিনিটের মধ্যেই চুরি শেষ করে দ্রুত ব্যাংক ত্যাগ করে চোরদল। এ ব্যাপারে জানতে তাৎক্ষণিকভাবে ব্যাংক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

    এদিকে সিসিটিভি ক্যামেরা ও নিরাপত্তারক্ষী থাকা সত্ত্বেও ব্যাংকের ভেতরেই এমন দুর্ধর্ষ চুরির ঘটনায় সাধারণ মানুষ ব্যাংক ও গ্রাহকের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন। তাদের আমানত কতটুকু নিরাপদ তা নিয়েও তাদের মধ্যে দেখা দিয়েছে নানা সন্দেহ।

    বিএম/এম জুনায়েদ/রাজীব..