বাংলাদেশ, রোববার, ১৮ আগস্ট ২০১৯ - ৭:৩৫ : এএম


Tweet

প্রকাশ: ২০১৯-০৭-১০ ২০:৩৬:২৮ পড়তে সময় লাগবে 2 মিনিট

পুলিশি সেবা এখন আপনার দ্বারে! প্রতিটি এলাকায় হ্যালো ওসি বুথ

পুলিশি সেবা এখন আপনার দ্বারে! প্রতিটি এলাকায় হ্যালো ওসি বুথ

চট্টগ্রাম মেইল : সাধারণ জনগণের সেবায় পুলিশ সেবা-সপ্তাহ উপলক্ষে থানা প্রাঙ্গণে বসানো আলোচিত সেই হ্যালো ওসি বুথ এখন আর থানাতেই সীমাবদ্ধ থাকছেনা। চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার প্রতিটি এলাকাতেই হবে হ্যালো ওসি বুথ। ফলে এখন আর সমস্যার কথা জানাতে সাধারণ মানুষকে থানায় আসতে হবে না, ওসি নিজেই যাবেন সাধারণ মানুষের সমস্যার কথা শুনতে। সমাধানও হবে দ্রুত এমনটাই জানিয়েছেন কোতোয়ালি থানার ওসি মো. মোহসিন।

সাধারণ জনগণের দ্বারে দ্বারে পুলিশি সেবা দিতে হ্যালো ওসি’র প্রথম কার্যক্রম শুরু হয় আজ বুধবার থেকেই। নগরীর বিআরটিসি জামতলা বস্তি এলাকায় আজ বিকেল সোয়া ৫টা থেকে সন্ধ্যা সোয়া ৬টা পর্যন্ত কোতোয়ালি থানার ওসি তার টিম নিয়ে প্রথমবারের মতো হ্যালো ওসি বুথের কার্যক্রম শুরু করেন।

মানুষ থানায় আসতে নাকি লজ্জা পায়। আর ওসির কাছে যেতে ভয় পায়! মানুষের সেই লাজ ভাঙাতে আর ভয় কাটাতে আজ ওসি মোহসিন নিজেই গেলেন জনগণের দৌড় গোড়ায়। চৌদ্দ জামতলা এলাকায় হাজির হয় হ্যালো ওসি বুথ নিয়ে। মানুষও সাড়া দিয়েছে বেশ। তাদের অভিযোগ নির্ভয়ে জানিয়েছে।

এলাকাবাসী অপরাধমুক্ত এলাকা গড়তে সুন্দর কিছু প্রস্তাবও দিয়েছে। সমাধানযোগ্য বিষয়গুলো তাৎক্ষণিকই সমাধান করেছে ওসি মোহসিন। অন্যান্য সমস্যাগুলোও তিনি শুনেছেন মনোযোগ সহকারে, আইনি সহযোগিতার আশ্বাস দিয়েছে সকলকে। কথা দিয়েছে কোতোয়ালি থানাকে সবার আস্থা ও ভরসার কেন্দ্র হিসেবে গড়ে তোলার। তাছাড়া এলাকাবাসীকে সহযোগিতা করতে প্রতি দশ দিন পরপর একেকটি এলাকায় যাওয়ার সিদ্ধান্তের কথাও জানিয়ে দিয়েছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

ওসি মহসীন বলেন, মানুষ নানা সমস্যা নিয়ে থানায় আসেন। ওসি’র কাছে যান। কিন্তু এখন থেকে আমি নিজেই সাধারণ জনগণের দ্বারপ্রান্তে যাবো। শুনবো তাদের সমস্যার কথা। সমাধানযোগ্য বিষয়গুলো সাথে সাথেই সমাধান করা হবে। কখন কোন এলাকায় ওসি তার টিম নিয়ে সাধারণ জনগণের সমস্যার কথা শুনবেন তা দুই/তিন দিন আগেই ফেসবুকের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। এক্ষেত্রে অপরাধ প্রবণ এলাকা হিসেবে পরিচিত এলাকাগুলোকে অগ্রাধিকার দেওয়ার ইচ্ছা পোষণ করেন তিনি।

ওসি বলেন, পুলিশ সেবা সপ্তাহে ‘হ্যালো ওসি’ নামে একটা বুথ খুলেছিলাম। তাতে মানুষের ব্যাপক সাড়া পেয়েছিলাম। মানুষ নির্ভয়ে আমাদের কাছে তাদের সমস্যা বলেছিলেন। আমরা চাই সে ধারা অব্যাহত থাকুক। তাই প্রতিটি এলাকাতেই এখন হ্যালো ওসি বুথ খোলার সিদ্ধান্ত নিয়েছি। যেখানে সাধারণ জনগণ নির্ভয়ে তাদের সমস্যার কথা বলতে পারবেন। পাশাপাশি জবাবদিহিও করতে পারেন বিভিন্ন বিষয়ে।

ব্যাতিক্রমী এ আয়োজনে সকলের সহযোগীতা কামনা করে ওসি মোহসিন বলেন, কোন এলাকায় অপরাধ বেশি হয়, অপরাধ দমনে করণীয় কি, অপরাধ দমনে পুলিশ কতটুকু ভূমিকা পালন করতে পারে এসব বিষয়ে আমি সাধারণ মানুষের মতামত আশা করছি। পাশাপাশি এলাকাবাসীর ছোটখাট সমস্যার তাৎক্ষণিক সমাধানের চেষ্টা করার অঙ্গিকার করছি।

বিএম/রাজীব সেন প্রিন্স..

শেয়ার করুন :

এই বিভাগের আরো খবর


লাইভ টিভি•LIVE