সীতাকুণ্ড প্রেসক্লাব সাংবাদিকদের সাথে জিপিএইচ কর্তৃপক্ষের মতবিনিময়

    সীতাকুণ্ড প্রতিনিধিঃ সীতাকুণ্ডে কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন দেশের অন্যতম শিল্প প্রতিষ্ঠান জিপিএইচ কর্তৃপক্ষ।

    শনিবার সকালে উপজেলার বাশঁবাড়িয়াস্থ কারখানা প্রাঙ্গণে সন্মেলন কক্ষে উক্ত মতবিনিময়ের আয়োজন করা হয়। এসময় সীতাকুণ্ড প্রেসক্লাবের ৩৫ জন সাংবাদিক উপস্থিত ছিলেন।

    মতবিনিময় অনুষ্ঠানে জিপিএইচ এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোঃ আলমাস শিমুল বলেন, জিপিএইচ ইস্পাত দেশের অর্থনৈতিক সমৃদ্ধি ও ব্যাপক কর্মসংস্থান সৃষ্টিতে অবদান রাখছে।

    এই প্রতিষ্ঠানের প্রতিটি যন্ত্রপাতি অত্যাধুনিক। দেশের আর কোথাও এমন প্রতিষ্ঠান নেই। সারা বিশ্বে এ মানের প্রতিষ্ঠান আছে মাত্র দুটি। জিপিএইচ প্রতিবছর ২ হাজার কোটি থেকে ২১’শ কোটি টাকা পর্যন্ত সরকারকে রাজস্ব দিচ্ছে। ভবিষ্যতে আরো বেশি রাজস্ব দিতে সক্ষম হব আমরা।

    তিনি আরো বলেন, প্রায় দেড়’শ একর জায়গার উপর এই কারখানাটি প্রতিষ্ঠিত হয়েছে। এটি দেশের জন্য একটি মডেল হবে। এখানে উৎপাদন, শ্রমিকদের নিরাপত্তা ও সারা পৃথিবীর সাথে প্রতিযোগিতা করে এমন কিছু যন্ত্রপাতি স্থাপন করা হয়েছে যা এই দেশের আর কোন প্রতিষ্ঠানে নেই।

    আলমাস শিমুল বলেন, বর্তমান সরকারের আমলে দেশে ব্যাপক উন্নয়ন হচ্ছে। দেশ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। এই গতি অব্যহত রাখতে হবে।

    প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুখে যে উন্নয়নের আশ্বাস দেন আমরা অল্প দিনেই তার বাস্তবায়ন দেখি। আমরা এখন ছোটখাট ব্রীজের দিকে তাকাই না, পদ্মা সেতু এখন বাস্তব। ঢাকার মেট্টো রেল এখন বাস্তব। এভাবে অসংখ্য উন্নয়নের কথা তিনি বলার পরেই আমরা বাস্তবায়ন দেখিছি।

    তিনি যা বলেন সেটাই করে দেখান। এখন তিনি বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করতে লক্ষ নিয়ে এগিয়ে চলেছেন। অল্প সময়ে তাও হবে। আর সেই উন্নয়নের অংশীদার হতে চাই আমরা।

    আপনারা সাংবাদিকরা জাতির বিবেক। দেশের উন্নয়নের বড় শক্তিও আপনারা। আপনারা আমাদের সহযোগিতা দিন, আমরা দেশকে এগিয়ে নিতে চাই।

    জিপিএইচ এর নব নির্মিত বিশাল কারখানায় অল্প সময়ে কাজ শুরু হবে বলে জানান তিনি।

    এসময় আরো উপস্থিত ছিলেন জিপিএইচ এর মিডিয়া উপদেষ্টা বিশিষ্ট লেখক,কবি অভিক ওসমান, প্রতিষ্ঠানটির বিভিন্ন প্রকৌশলী, সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি এম.সেকান্দর হোসাইন, সাধারণ সম্পাদক সৌমিত্র চক্রবর্তী, সাবেক সভাপতি সৈয়দ ফোরকান আবু, এম. হেদায়েত, লিটন কুমার চৌধুরী,কাইয়ুম চৌধুরী, জাহাঙ্গীর আলম বিএসসিসহ প্রেসক্লাবের সকল সংবাদকর্মীরা।

    মতবিনিময় শেষে নতুন নির্মিত বৃহৎ ও অত্যাধুনিক শিল্প প্রতিষ্ঠানটি সাংবাদিকরা পরিদর্শন করেন।

    বিএম/কামরুল/রাজীব..