চট্টগ্রামে ছিনতাই চক্রে জড়িত ৫ কিশোরসহ আটক ৬

    চট্টগ্রাম মেইল : চট্টগ্রামের সক্রিয় ছিনতাইচক্রে জড়িত ৫ কিশোরসহ ৬ জনকে আটক করেছে খুলশী থানা পুলিশ। শনিবার নগরীর খুলশী ও বায়েজিদ বোস্তামী থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

    আটককৃতরা হলেন, মোহাম্মদ ইয়াসিন মোল্লা (২০), আব্দুর রহিম (১৮), আমিরুল ইসলাম (১৮), মো. রিপন (১৮), জীবন হোসেন (১৮) ও সাগর হোসেন (১৮)।

    পুলিশ জানায়, শনিবার সকালে পলিটেকনিকের খেলার মাঠসংলগ্ন পাহাড়ের ঢালুতে নিয়ে সিকান্দার নামে এক স্কুল ছাত্রকে মারধর করে তার মোবাইল ছিনিয়ে নেন আটক কিশোর গ্যাংয়ের সদস্যরা। এমনকি ছুরি প্রদর্শণ করে তাকে প্রাণ নাশেরও হুমকি দেন।

    এসময় ভয়ে সে চিৎকার শুরু করলে আশেপাশের লোকজন ও স্থানীয় টহল পুলিশ এগিয়ে আসলে গ্যাংয়ের সদস্যরা ভয়ে পালানোর চেষ্টা করে। পরে স্থানীয়দের সহায়তায় পুলিশ ইয়াসিন মোল্লা, আব্দুর রহিম ও আমিরুলকে আটক করে। তাদের স্বীকারোক্তিতে শনিবার রাত থেকে রবিবার সকাল পর্যন্ত খুলশী ও বায়েজিদ এলাকা থেকে বাকি তিনজনকে আটক করে পুলিশ।

    খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি প্রণব চৌধুরী ছিনতাইয়ের কাজে জড়িত স্থানীয় কিশোর গ্যাংয়ের ৫ সদস্যসহ ৬ জনকে আটক করার তথ্য নিশ্চিত করে বলেন, বাংলাদেশ-কোরিয়া টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের নবম শ্রেণির ছাত্র সিকান্দার খানের মোবাইল ছিনতাই করে পালানোর সময় তাদের তিন সদস্যকে আটক করে টহল পুলিশ। পরে তাদের দেয়া তথ্যমতে আরো তিনজনকে আটক করা হয়।

    ওসি বলেন, আটককৃতদের মধ্যে ৫জন পলিটেকনিক এলাকার একটি কিশোর গ্যাংয়ের সদস্য। সকলেই এলাকার মারামারি, ছিনতাই ও বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়েছে। তাদের কাছ থেকে তথ্য নিয়ে গ্যাংয়ের সঙ্গে জড়িত অন্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান ওসি।

    বিএম/আরএস..