ফটিকছড়ি পৌরসভায় ডেঙ্গু প্রতিরোধ অভিযান

ফটিকছড়ি প্রতিনিধি : ফটিকছড়ি পৌরসভার উদ্দ্যেগে ডেঙ্গু ও এডিস মশা প্রতিরোধে জনসচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৭আগষ্ট বুধবার সকালে পৌরসভা কার্যালয়ে পৌর মেয়র আলহাজ্ব মুহাম্মদ ইসমাইল হোসেনের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

কাউন্সিলর ও সাংবাদিক মুহাম্মদ রফিকুল আলমের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন, কাউন্সিলর আবুল কাশেম, হেলাল উদ্দীন, আলা উদ্দীন রাকিব, নাজিম উদ্দীন ছিদ্দীকী, গোলাপ মওলা গোলাপ, জসিম উদ্দীন, আবু তৈয়ব, বেলাল উদ্দীন, মহিলা কাউন্সিল ফিরোজা আক্তার, রোকেয়া আকতার। সেলিনা আকতার, বিবিরহাট বণিক কল্যান সমিতির সভাপতি দিদারুল বশর চৌধুরী দুদু, সেক্রেটারী শফিউল আলম দুলাল প্রমুখ।

সভাপতির বক্তব্যে মেয়র ইসমাইল বলেন, দেশে ডেঙ্গু ভয়াবহভাবে ছড়িয়ে পরেছে। এর প্রতিরোধে সকল রাস্তা-ঘাট,অফিস, আদালত, শিক্ষা প্রতিষ্ঠান, বাড়িসহ সরকারি বেসরকারি সকল প্রতিষ্ঠানে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। মশা যাতে জন্মাতে না পারে সে জন্য সকলকে সচেতন থাকারও আহবান জানান তিনি।

আলোচনা সভা শেষে ফটিকছড়ি পৌরসভা কার্যালয় থেকে বিবিরহাট বাজারের বিভিন্ন স্থানে পরিচ্ছন্নতা অভিযান ও পৌরসভার বিভিন্ন সড়কে মশকনিধন ঔষধ স্প্রে করা হয়। এসময় রাস্তার দু পাশে ময়লা আবর্জনাও পরিষ্কার করা হয়।

বিএম/এম জুনায়েদ/রাজীব..