বাংলাদেশ, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ - ৫:৪৩ : পিএম


Tweet

প্রকাশ: ২০১৯-০৮-০৮ ১৮:০২:১১ পড়তে সময় লাগবে 1 মিনিট

উন্নয়নের কারণে ডেঙ্গু বেড়েছে: প্রতিমন্ত্রী স্বপন

উন্নয়নের কারণে ডেঙ্গু বেড়েছে: প্রতিমন্ত্রী স্বপন

দেশে উন্নতি বাড়ায় ডেঙ্গুর প্রাদুর্ভাব বৃদ্ধি পেয়েছে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য।

তিনি বলেন, ডেঙ্গু একটি এলিট শ্রেণির মশা। সিঙ্গাপুর, ব্যাংকক, কোলকাতা শহরেও এরা আছে। বাংলাদেশ যখন উন্নত হতে যাচ্ছে তখন এখানে ডেঙ্গু এসেছে।

বৃহস্পতিবার দুপুরে গোপালগঞ্জের কোটালিপাড়ায় বাংলাদেশ দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমিতে (বাপার্ড) ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নে করণীয় শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি মানুষের চাহিদা বৃদ্ধি পাচ্ছে। মানুষ প্যাকেটজাত বা কৌটাজাত খাবার খাচ্ছে। এরপর এর অবশিষ্টাংশ ফেলে দেয়া হচ্ছে। এর ফলে জীবাণু তৈরি হচ্ছে। দেশ যতো উন্নত হবে। মানুষের সমস্যা ততো বাড়বে।

তিনি বলেন, বাঙালি জাতি একটি শিক্ষিত, আত্মমর্যাদাশীল ও স্বনির্ভর জাতি হিসাবে সারা পৃথিবীতে মাথা উঁচু করে দাঁড়াবে এই লক্ষ্য নিয়েই বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছিলেন। কিন্তু বঙ্গবন্ধুকে হত্যার পর তা সম্পন্ন হয়নি। দীর্ঘ ২১ বছরের অপশাসন, স্বৈরশাসন এবং স্বাধীনতাবিরোধীদের অত্যাচার নির্যাতন ও তাদের আইন প্রণয়নের কারণে আমরা পিছিয়ে পড়েছিলাম। বঙ্গবন্ধুর সেই লক্ষ্যকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে যাচ্ছেন।

কোটালিপাড়া বাপার্ডের মহাপরিচালক শেখ মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বাপার্ডের পরিচালক (প্রশাসন) ড. আলমগীর হোসেন, প্রকল্প পরিচালক মাহামুদুন্নবী, কোটালিপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম হুমায়ূন কবির, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ ছানোয়ার হোসেন, উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান বক্তব্য রাখেন।

বিএম/এমআর

শেয়ার করুন :

লাইভ টিভি•LIVE