দেওয়ানগঞ্জে নৌকাডুবিতে নিখোঁজ ১১, উদ্ধার ১৬

    জামালপুরের দেওয়ানগঞ্জে ভিজিএফ এর চাল নিয়ে ফেরার পথে যমুনা নদীতে ২৭ জন যাত্রী নিয়ে নৌকাডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১৬ যাত্রী জীবিত উদ্ধার ও ১১ জন নিখোঁজ রয়েছে।

    বুধবার (৭ আগস্ট) রাত ৮টার দিকে ফুটানি বাজার ঘাট থেকে চর হালকা হাওড়াবাড়ী এলাকায় যাওয়ার পথে চিনার চর এলাকায় পৌঁছলে বৈরী আবহাওয়ার কবলে পড়ে মাঝ নদীতে নৌকাটি ডুবে যায়।

    দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, বুধবার বিকালে চুকাইবাড়ী ইউনিয়ন পরিষদ থেকে চর হালকা হাওরাবাড়ীর দুঃস্থ মানুষজন ভিজিএফ এর চাল উত্তোলন করে। তারা দেওয়ানগঞ্জ বাজার থেকে বাজার সদাই করে সন্ধ্যা সাড়ে ৭টায় ফুটানি বাজার ঘাট থেকে নৌকাযোগে চর হালকা হাওড়াবাড়ীর উদ্দেশ্যে রওনা দেয়। নৌকাটি চিনার চর এলাকায় পৌঁছলে বৈরী আবহাওয়ার মুখে পড়ে। প্রচণ্ড বাতাস ও তীব্র ঢেউয়ে ২৭ যাত্রী নিয়ে মাঝ নদীতে ডুবে যায় যাত্রীবাহী নৌকাটি। স্থানীয় ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল ১৬ জনকে উদ্ধার করে। ১১ জন এখনো নিখোঁজ রয়েছে।

    জামালপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নুর উদ্দিন জানান, নৌকাডুবির খবর পেয়ে দেওয়ানগঞ্জ ফুটানি বাজার নৌঘাট পৌঁছে রাত ১১টায় উদ্ধার অভিযান শুরু হয়। ১৬ জনকে উদ্ধার করা হয়েছে। বৈরী আবহাওয়ার কারণে রাত ১টায় উদ্ধার অভিযান স্থগিত ঘোষণা করা হয়েছে।

    আজ পুনরায় উদ্ধার অভিযান শুরু করা হবে।

    বিএম/এমআর