বাংলাদেশ, শনিবার, ২৪ আগস্ট ২০১৯ - ১০:৪৯ : এএম


Tweet

প্রকাশ: ২০১৯-০৮-১০ ১৩:৩৪:৩০ পড়তে সময় লাগবে 1 মিনিট

বহুল প্রতিক্ষিত পটিয়া বাইপাস উদ্ধোধন

বহুল প্রতিক্ষিত পটিয়া বাইপাস উদ্ধোধন

পটিয়া প্রতিনিধি : অবশেষে চট্টগ্রাম কক্সবাজার আরকান মহাসড়কের পটিয়া পৌরসদরের যানজট নিরসন হতে চলছে। প্রায় শত কোটি টাকা ব্যয়ে নির্মিত পটিয়া বাইপাস সড়ক অবশেষে ঈদের উপহার হিসেবে আজ শনিবার খুলে দেওয়া হয়। শনিবার দুপুরে আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার সংসদ সদস্য সামশুল হক চৌধুরী।

পটিয়া ইন্দ্রপুল থেকে সাড়ে ৫ কিলোমিটার কমল মুন্সির হাটের উত্তর পার্শ্বে গিরিশ চৌধুরী বাজার পর্যন্ত বাইপাসের কাজ দীর্ঘদিন আগে শেষ হলেও এই সড়কের ৬ পয়েন্টে দুর্ঘটনার কারনে চালু করেনি। মেসার্স রিলাভেল বিল্ডার্স ঠিকাদার প্রতিষ্ঠান হিসেবে বাইপাস রাস্তার কাজ করেছে। উদ্বোধনের আগেই এই বাইপাসে দুর্ঘটনায় এই পর্যন্ত ৪ জন মারা গেছে।

পটিয়া বাইপাসটি মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধনের জন্য সওজ কতৃপর্ক্ষ যোগযোগ মন্ত্রাণালয়ের মাধ্যমে প্রধানমন্ত্রীর দপ্তরী চিঠিও পাঠিয়েছেন। তবে চিঠির কোন জবাব পাননি। এদিকে পটিয়া শহরকে যানজটমুক্ত রাখতে ও কোরবানি ঈদের উপহার হিসেবে হুইপ সামশুল হক চৌধুরী শনিবার দিকে আনুষ্ঠানিক চালু করেন।

দোহাজারী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ পটিয়া বাইপাস চালু করার বিষয়টি নিশ্চিত করেছেন। ঈদে পটিয়া শহর যানজটমুক্ত রাখতে এটি চালু করা হচ্ছে। মানুষের দুর্ভোগের কথা ভেবে হুইপ বাইপাস সড়কটি চালু করেন।

সংক্ষিপ্ত বক্তব্যে তিনি গাড়ি চালকদের সর্তকতার সঙ্গে গাড়ি চালানোর অনুরোধ জানান। এসময় পটিয়া রাজনৈতিক এবং সরকারি দপ্তরের বিভিন্ন লোকজন উপস্থিত ছিলেন।

বিএম/সঞ্জয় সেন/রাজীব..

শেয়ার করুন :

লাইভ টিভি•LIVE