বাংলাদেশ, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ - ৪:৫২ : পিএম


Tweet

প্রকাশ: ২০১৯-০৮-১০ ১৭:৫৪:৪৬ পড়তে সময় লাগবে 1 মিনিট

বিশ্রামের আবেদন তামিমের

বিশ্রামের আবেদন তামিমের

উড়ন্ত ফর্ম নিয়েই বিশ্বকাপ খেলতে গিয়েছিলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল। ২০১৫ বিশ্বকাপের পর থেকে ওয়ানডে ফরম্যাটে বিশ্বসেরা ওপেনারদের একজন ছিলেন তামিম। কিন্তু বড় মঞ্চে পা রেখেই যেন খেই হারিয়ে ফেলেন বাংলাদেশের এই ওপেনার। পুরো টুর্নামেন্টে মোটেও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। ব্যাট হাতে ফিফটি ছিল মোটে একটি!

এরপর শ্রীলঙ্কা সফরেও বিশ্বকাপের বাজে ফর্ম টেনে নিয়ে যান তামিম। মাশরাফী বিন মোর্ত্তজা ইনজুরিতে থাকায় সফরে দলের অধিনায়কও ছিলেন তিনি। তবে অধিনায়কত্বের পাশাপাশি ব্যাটিংয়েও ফের চরম ব্যর্থতার পরিচয় দেন এই টাইগার ওপেনার।

ফর্মে ফেরার জন্য আপ্রাণ চেষ্টা করছেন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বেশি আন্তর্জাতিক রানের মালিক। নেটে সময় কাটাচ্ছেন, নিজেকে আরও বেশি ফিট করার জন্য ঘাম ঝরাচ্ছেন প্রতিনিয়ত। কিন্তু কিছুতেই যেন নিজের পুরনো রূপে ফিরতে পারছেন না তিনি।

বাধ্য হয়েই ক্রিকেটকে তাই খানিকটা সময়ের জন্য বিদায় বলে দিতে চাচ্ছেন তামিম। ক্রিকেট থেকে সাময়িক বিরতি চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে এরইমধ্যে আবেদনও করেছেন তামিম ইকবাল।

বিসিবি ক্রিকেট অপারেশনসের প্রধান এবং তামিমের চাচা আকরাম খান সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘তামিমের কাছ থেকে বিশ্রামের ব্যাপারে আমরা একটি চিঠি পেয়েছি। ঈদের ছুটির পর আমরা এ ব্যাপারে সিদ্ধান্ত নেব।’

যদি তামিমের ছুটির আবেদন মঞ্জুর হয় তবে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট এবং ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দল তার সার্ভিস পাবে না। চট্টগ্রামে আগামী ৫ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টটি খেলবে বাংলাদেশ। এরপর আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে ১৩ সেপ্টেম্বর শুরু হবে ত্রিদেশীয় সিরিজ।

বিরতি নিলেও শারীরিক ফিটনেস বাড়াতে দেশের বাইরে ফিটনেস ক্যাম্পে ব্যস্ত থাকবেন তামিম। নভেম্বরে ভারত সফর দিয়ে দলে ফেরার কথা রয়েছে তার।

বিএম/এমআর

শেয়ার করুন :

লাইভ টিভি•LIVE