বাংলাদেশ, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ - ৫:০০ : পিএম


Tweet

প্রকাশ: ২০১৯-০৮-১১ ১২:০০:১০ পড়তে সময় লাগবে 1 মিনিট

ঈদযাত্রায় মানুষের ভোগান্তির যেন শেষ নেই: ফখরুল

ঈদযাত্রায় মানুষের ভোগান্তির যেন শেষ নেই: ফখরুল

ঈদে ঘরমুখো মানুষের ভোগান্তির যেন শেষ নেই উল্লেখ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার এখানেও ব্যর্থতার পরিচয় দিয়েছে।

রবিবার সকালে ঠাকুরগাঁও শহরের কালীবাড়িস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, যোগাযোগ ব্যবস্থাপনায় পরিকল্পনার অভাবে ঘরমুখো মানুষের ভোগান্তির যেন শেষ নেই। ঈদের আগ মুহূর্তে সড়কে চাঁদাবাজির পরিমাণ এতই বেড়ে গেছে যে, এতে গাড়ি চলাচলে ধীর গতির সৃষ্টি হয়।

তিনি বলেন, এবারের ঈদ মানুষের কষ্টের মধ্যে, সমস্যার মধ্যে পালিত হচ্ছে। সরকারের উদাসীনতা এবং জবাবদিহিতার অভাবে সারাদেশে ডেঙ্গু মহামারি আকার ধারণ করেছে। যথাযথ ব্যবস্থা নিতে সরকার সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিয়েছে।
সারাদেশে উন্নয়ন হচ্ছে বলে ডেঙ্গুও হচ্ছে- এলজিআরডি প্রতিমন্ত্রীর এমন বক্তব্যের কড়া সমালোচনা করেন মির্জা ফখরুল বলেন, এসব কথা বলা মানে মানুষের কষ্টের মধ্যে মশকরা করা ছাড়া কিছুই নয়।

এসময় অবিলম্বে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি করে তিনি বলেন, সরকার এত বেশি অমানবিক, এত বেশি বেআইনি কাজ করছে যে, ক্ষমতায় টিকে থাকতে সমস্ত অনৈতিক কাজ করে যাচ্ছে।

বিএনপি মহাসচিব অভিযোগ করে বলেন, খালেদা জিয়াকে বেআইনিভাবে আটক করে রেখেছে। তিনি বাইরে থাকলে অন্যায়ের প্রতিবাদ করেন। জনগণকে সঙ্গে নিয়ে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ান। এজন্য তাকে জামিন দিচ্ছে না।
এটা অমানবিক।

কাশ্মীর নিয়ে সবপক্ষকে সংযত থাকার আহ্বান জানিয়ে কাশ্মীরি জনগণের স্বার্থ ঠিক রেখে সিদ্ধান্ত নেওয়া হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, কাশ্মীর ইস্যু অনেক আগের। এমন কোনো সিদ্ধান্ত নেওয়া উচিত নয়, যাতে সেখানকার জনগণের ওপর নির্যাতন-নিপীড়ন হয়।

পরে দেশবাসীকে ঈদুল আজহার অগ্রিম শুভেচ্ছা জানান মির্জা ফখরুল।

বিএম/এমআর

শেয়ার করুন :

লাইভ টিভি•LIVE