বাঁশখালীর সর্বসাধারণকে যুবলীগ সম্পাদকের ঈদ শুভেচ্ছা

বছর ঘুরে আমাদের জীবনে আবার ফিরে এসেছে পবিত্র ঈদুল-আযহা। মহান আল্লাহ বছরে আমাদের জন্য দুইটি শ্রেষ্ঠ আনন্দের দিন উপহার দিয়েছেন।এর একটি ঈদুল ফিতর, অপরটি ঈদুল আযহা। দুই ঈদেরই রয়েছে বিশেষ বৈশিষ্ট্য। পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বাঁশখালী উপজেলার সর্বস্তরের জনসাধাররণকে জানাই ঈদের শুভেচ্ছা।

ঈদুল আযহা ত্যাগ ও কুরবানির বৈশিষ্ট্যে মন্ডিত। এর সাথে জড়িত রয়েছে হযরত ইব্রাহিম (আ.) ও ইসমাঈল (আ.) এর মহান ত্যাগের নিদর্শন। এই ত্যাগের মূলে ছিল আল্লাহর প্রতি ভালবাসা এবং তার সন্তুষ্টি অর্জন। প্রিয় বস্তুকে উৎসর্গের মাধ্যমে মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি লাভের যে অনুপম দৃষ্টান্ত হযরত ইব্রাহিম (আঃ) স্থাপন করে গেছেন তা বিশ্ববাসীর কাছে চিরকাল অনুস্মরণীয় হয়ে আছে।

কোরবানির পশুজবাই করার সাথে সাথে মানুষের মনের পশুত্বকে কোরবানি করাই ঈদুল আযহার প্রকৃত শিক্ষা। ঈদুল আযহা আমাদের পরমতসহিষ্ণুতা, সাম্প্রদায়িক সম্প্রীতি, শান্তিপূর্ণ সহাবস্থান ও আত্মত্যাগের শিক্ষা দেয়। ঈদ-উল-আযহার এই শিক্ষা আমাদের চিন্তা ও কর্মে প্রতিফলিত করতে হবে। আসুন আমরা সকলে ঈদুল আযহার মর্মবাণী ধারণ করে মহান আল্লাহ তায়ালার সন্তুষ্টি ও সান্নিধ্য লাভের উদ্দেশ্যে পশু কোরবানির সাথে সাথে মনের পশুত্বকে জবাই করে সমৃদ্ধ, শান্তিপূর্ণ, বৈষম্যহীন, সন্ত্রাস ও জঙ্গীবাদমুক্ত সমাজ তথা দেশ গঠনের শপথ গ্রহণ করি। ঈদের এই অনাবিল আনন্দ ও সুখ-শান্তি বছরের প্রতিদিনই প্রবাহিত হোক দেশের প্রতিটি মানুষের অন্তরে- এই প্রত্যাশায় সকলকে আবারো ঈদের শুভেচ্ছা।
ঈদ মোবারক!

মোহাম্মদ মকছুদ মাসুদ
সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী যুবলীগ
বাঁশখালী উপজেলা