বাংলাদেশ, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ - ৪:৪৮ : পিএম


Tweet

প্রকাশ: ২০১৯-০৮-১১ ০৬:৪১:২৪ পড়তে সময় লাগবে 2 মিনিট

ঝটিকা অভিযানে বিআরটিএ ম্যাজিস্ট্রেট
বাড়তি ভাড়া নিয়ে জরিমানা দিলো ১০ পরিবহণ

 <span style='color:#ff0000;font-size:18px;'>ঝটিকা অভিযানে বিআরটিএ ম্যাজিস্ট্রেট</span> <br>বাড়তি ভাড়া নিয়ে জরিমানা দিলো ১০ পরিবহণ

চট্টগ্রাম মেইল : ঈদ উপলক্ষে বাড়ি ফেরা যাত্রীর কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করে জরিমানা দিয়েছে ১০ পরিবহণ।

শনিবার সকাল থেকে রাত ১২ টা পর্যন্ত নগরীর শাহ আমানত নতুন ব্রিজ, দামপাড়া,বায়েজিদ, অক্সিজেন ও অলংকার মোড়ে অভিযান চালিয়ে এসব পরিবহনের কাছ থেকে জরিমানা আদায় করা হয়।

বাড়তি ভাড়া আদায় ঠেকাতে ও পরিবহণে নৈরাজ্য ঠেকাতে বিআরটিএ চট্টগ্রামের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম মনজুরুল হক নগরীর বাস স্টেশনগুলোতে অভিযান পরিচালনা করে।

তিনি জানিয়েছেন, বাড়তি ভাড়া নেওয়ার অপরাধে বায়েজিদের বরিশালগামী সোনিয়া পরিবহন ও রাজশাহীগামী গ্রামীণ ট্রাভেলসকে ৫ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

যাত্রীদের কাছ থেকে নেওয়া বাড়তি ভাড়ার টাকাও তাদের কাছে ফেরত দেওয়া হয়।

অক্সিজেন এলাকায় নগর থেকে ছেড়ে যাওয়া হাটহাজারী, নাজিরহাট, খাগড়াছড়ি ও কাপ্তাই ছেড়ে যাওয়া যাত্রীবাহি বাস চালক ও হেলফারদের কাছ থেকে মুছলেখা নিয়ে বাড়তি ভাড়া আদায় না করার জন্য সতর্ক করে দেওয়া হয়।

এরপর অভিযান পরিচালিত হয় বাড়তি ভাড়া নেওয়ার সবচেয়ে বেশি অভিযোগের স্টেশন নগরীর নতুনব্রিজ। অভিযানের সময় দক্ষিণ চট্টগ্রামের পটিয়া, আনোয়ারা, বাঁশখালী, চন্দনাইশ, সাতকানিয়া, পেকুয়া ও লোহাগাড়াগামী বাসে বাড়তি ভাড়া নেওয়ার হাতে নাতে প্রমাণ পেয়ে ৭টি পরিবহনকে বিভিন্ন পরিমানে মোট ৫১ হাজার টাকা জরিমানা করা হয়।

শনিবার রাত সাড়ে ১১টার সময় নগরীর গুরুত্বপূর্ণ বাস স্টেশন অলংকার মোড়েই চালানো হয় দিনের শেষ অভিযান। সেখানেও বাড়তি ভাড়া নেয়ার প্রমাণ পেয়ে পাবনা এক্সপ্রেসকে ৮ হাজার টাকা জরিমানা করে অন্যান্য কাউন্টারগুলোকে সতর্ক করে দেওয়া হয়।

অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বিএম/রাজীব সেন..

শেয়ার করুন :

লাইভ টিভি•LIVE