বাংলাদেশ, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ - ৫:৩২ : পিএম


Tweet

প্রকাশ: ২০১৯-০৮-১১ ০০:১৮:২৮ পড়তে সময় লাগবে 1 মিনিট

সোনিয়া গান্ধী কংগ্রেস’র অর্ন্তবর্তী সভাপতি

সোনিয়া গান্ধী কংগ্রেস’র অর্ন্তবর্তী সভাপতি

দীর্ঘ সময় বৈঠক করেও সভাপতি হিসাবে নতুন কাউকে বেছে নিতে পারেনি কংগ্রেসের ওয়ার্কিং কমিটির সদস্যরা। সোনিয়া গান্ধীকেই কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি হিসাবে নির্বাচিত করা হয়েছে।

পরবর্তী সভাপতি নির্বাচনের জন্য শনিবার (১০ আগস্ট) সকাল থেকে বৈঠক শুরু করে কংগ্রেস ওয়ার্কিং কমিটি। মাঝে বিরতির পর সন্ধ্যায় ফের বৈঠকে ডাকে দলটি। বৈঠকে যোগ দেন সোনিয়া গান্ধী।

বৈঠক সূত্রে জানা যায়, রাহুলকেই আরও একবার দলের হাল ধরার জন্য আবেদন করেন নেতারা। কিন্তু, নিজের সিদ্ধান্তে অনড় ছিলেন তিনি। তাই সোনিয়া গান্ধীর দ্বারস্থ হন কংগ্রেসের ওয়ার্কিং কমিটির সদস্যরা।

নতুন সভাপতি নির্বাচনে কংগ্রেস ওয়ার্কিং কমিটিকে ৫টি ছোট কমিটিতে ভাগ করা হয়। এই কমিটিগুলোকে রাত ৮টা মধ্যে প্রতিবেদন পেশ করতে বলা হয়। এরপর রাতে আবার বৈঠকে বসে কংগ্রেস ওয়ার্কিং কমিটি। দীর্ঘ সময় চলা এই বৈঠকে থেকে নতুন কাউকে সভাপতি করার সিদ্ধান্ত নিতে পারেনি কংগ্রেস নেতারা। ৭২ বছর বয়সী সোনিয়া গান্ধীই অর্ন্তবর্তী সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন।

গত জুনে জাতীয় নির্বাচনে দলের পরাজয়ের দায় স্বীকার করে সভাপতি পদ থেকে পদত্যাগ করেন রাহুল গান্ধী। তারপর থেকেই ফাঁকা রয়েছে কংগ্রেস প্রধানের পদটি।

১৩৪ বছরের ইতিহাসে, ভারতের প্রাচীনতম রাজনৈতিক দলের বেশিরভাগ নেহেরু-গান্ধী পরিবারেরই সদস্য ছিলেন।

বিএম/এমআর

শেয়ার করুন :

লাইভ টিভি•LIVE