বাংলাদেশ, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯ - ৫:০১ : পিএম


Tweet

প্রকাশ: ২০১৯-০৮-১৩ ১৪:১৩:১২ পড়তে সময় লাগবে 1 মিনিট

সৈয়দপুরে ইজিবাইক মালিক ও শ্রমিকদের কাছ থেকে অবৈধ চাঁদা আদায়ের অভিযোগ কাউন্সিলরের বিরুদ্ধে

সৈয়দপুরে ইজিবাইক মালিক ও শ্রমিকদের কাছ থেকে অবৈধ চাঁদা আদায়ের অভিযোগ কাউন্সিলরের বিরুদ্ধে

শাহজাহান আলী মনন, নীলফামারী জেলা প্রতিনিধি ॥ নীলফামারীর সৈয়দপুরে ইজিবাইক ও শ্রমিকদের জিম্মি করে অবৈধভাবে চাঁদা আদায়ের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেছেন ইজিবাইক মালিক সমবায় সমিতির সভাপতি হাজি মোঃ আসলাম।

অভিযোগ সূত্রে জানা যায়, অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটি নামক সংগঠনের সভাপতি ও সৈয়দপুর পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শাহিন হোসেন সহ তারই কিছু বাহিনী ঢেলাপীর মোড়ে চেয়ার টেবিল বসিয়ে অন্যায় ও অবৈধভাবে ইজিবাইক চালক ও শ্রমিকদের কাছ থেকে ৫০০ থেকে ৩ হাজার টাকা চাঁদা নিচ্ছেন। শ্রমিক সংগঠন মালিকদের কাছ থেকে চাঁদা নেওয়ার বৈধতা কতটুকু? লক্ষ্য লক্ষ্য টাকা দিয়ে ইজিবাইক কিনে শ্রমিক নেতাদের কাছে জিম্মি হয়ে পড়েছেন মালিক ও শ্রমিকরা। তাদের এহেন কার্যক্রমে মালিক পক্ষ হতাশাগ্রস্থ হয়ে পড়েছেন।

শাহিন হুমকি দেয় যে, টাকা না দিলে তাদের গাড়ি গুলি রাস্তায় চলতে দিবেন না। অনেক সময় গাড়িগুলিকে ৫-৬ ঘন্টা আটকিয়ে রাখছেন। ফলে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছন মালিক পক্ষ। এর প্রতিকার চেয়ে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ জানান ইজিবাইক মালিক সমবায় সমিতির সভাপতি হাজী মোঃ আসলাম। ঐ নেতাদের নামে আরো অনেক অভিযোগ রয়েছে। বিভিন্ন রোড শাখা অনুমোদন দিচেছন মোটা অর্থের বিনিময়ে।

আর একই রোডে একাধিক শাখার অনুমোদন দিচ্ছেন ঐ সংগঠনটি। তাই এসব অনিয়ম ও অবৈধ কার্যক্রম বন্ধে প্রশাসনের বিভিন্ন দপ্তরের দ্বারে দ্বারে ঘুরছেন মালিক পক্ষ। ইদানিং সৈয়দপুর ইজিবাইক নিয়ে কিছু স্বার্থলোভী ব্যক্তি বাণিজ্য করছে বলে জানায় সূত্রটি।

বিএম

শেয়ার করুন :

ট্যাগ :

ইজিবাইক

লাইভ টিভি•LIVE