শতাধিক গাড়ির বহর নিয়ে শিক্ষা উপমন্ত্রীর টুঙ্গিপাড়া যাত্রা

চট্টগ্রামঃ এবিএম মহিউদ্দীন চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত মেজবানে অংশ নিতে দলীয় নেতাকর্মীদের নিয়ে শতাধিক গাড়ির বহর নিয়ে নগরীর জমিয়াতুল ফালাহ থেকে আজ বেলা ১ টায় টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দীন চৌধূরীর উদ্যোগে প্রতিবছর ১৫ ই আগষ্ট টুঙ্গিপাড়ায় মেজবানের আয়োজন করা হত। মহিউদ্দীন চৌধূরীর মৃত্যুর পরও মেজবানের সে রীতি অব্যাহত রেখেছে তার পরিবার। এবারো ১৫ ই আগষ্ট টুঙ্গীপাড়ায় প্রায় ৪০ হাজার মানুষের আয়োজন অাছে মেজবানে। প্রতিবারের মত এবারও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগসহ প্রায় হাজারখানেক দলীয় কর্মী যাচ্ছে টুঙ্গীপাড়ায়।

যাত্রার উদ্বোধন করে শিক্ষা উপমন্ত্রী নওফেল বলেন- আমার বাবা এবিএম মহিউদ্দীন চৌধূরী গত ২৬ বছর ধরে মহানগর আওয়ামী লীগের সহযোগীতায় টুঙ্গীপাড়ায় ১৫ ই আগষ্ট বঙ্গবন্ধু পরিবারের শহীদদের আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া ও মেজবান আয়োজন করতেন। বাবার মৃত্যুর পরও আমরা সে ধারা অব্যাহত রেখেছি।

এ যাত্রায় নেতাকর্মীদের সজাগ থাকার আহ্বান জানিয়ে তিনি আরো বলেন- আগষ্ট মাস শোকের মাস আবার কুচক্রীদের ষড়যন্ত্রের মাস। এই মাসে ষড়যন্ত্রকারীরা ষড়যন্ত্রে লিপ্ত থাকে। তাই আপনাদের সজাগ থাকতে হবে। এছাড়াও সু-শৃঙ্খলভাবে পুরো আয়োজন সম্পন্ন করারও তাগিদ দেন নেতাকর্মীদের।

আগামীকাল ১৫ ই আগষ্ট সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের মাজারে দলীয় নেতাকর্মীদের নিয়ে পুষ্পস্তবক অর্পন করবেন শিক্ষা উপমন্ত্রী। এর পর শুরু হবে মেজবান।