কুবিতে ভর্তির আবেদন শুরু পহেলা সেপ্টেম্বর

    কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে আগামী পহেলা সেপ্টেম্বর ২০১৯ থেকে।

    মাসব্যাপী এই আবেদন প্রক্রিয়া শেষ হবে ৩০ সেপ্টেম্বর। বিশ্ববিদ্যালয় জনসংযোগ কর্মকর্তা মো: এমদাদুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

    জানা যায়, নির্ধারিত সময়ে দিনরাত যেকোনো সময় এমনকি বন্ধের দিনও আবেদন করা যাবে। বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরীর সভাপতিত্বে সোমবার (১৯ আগস্ট) কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

    সভায় ভর্তি পরীক্ষার ইউনিট ভিত্তিক সময়সূচিও নির্ধারণ করা হয়েছে। সূচী অনুযায়ী আগামী ৮ নভেম্বর ২০১৯ তারিখ সকাল ১০টায় ‘এ’ ইউনিট, বিকাল ৩টায় ‘বি’ ইউনিট এবং ৯ নভেম্বর ২০১৯ সকাল ১০টায় ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে।

    উল্লেখ্য, বর্তমানে বিশ্ববিদ্যালয়টিতে ৬টি অনুষদে ১৯টি বিভাগে মোট ১০৪০টি আসন বরাদ্দ আছে। বিগত বৎসর থেকে এবার নতুন কোনো পরিবর্তন আসছে না ভর্তি প্রক্রিয়ায়। ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি পরবর্তীতে বিভিন্ন গণমাধ্যম ও বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে জানানো হবে।

    বিএম/মাহফুজ কিশোর