চট্টগ্রামে বিপুল চোলাইমদসহ আটক ৭

    বাংলাদেশ মেইল : চট্টগ্রাম জেলার কর্ণফুলি থানা ও বোয়ালখালী থানা পুলিশের পৃথক অভিযানে আটক হয়েছে ৭ মাদক ব্যবসায়ি। এসময় তাদের কাছ থেকে ৫ হাজার ৪০ লিটার চোলাইমদ উদ্ধার করা হয়। মদ বহনকারী দুটি ছোট ইঞ্জিন চালিত টেম্পু বোট জব্দ করেছে পুলিশ।

    কর্ণফুলি থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর মাহমুদ জানিয়েছেন কর্ণফুলি থানার শিকলবাহা ফাঁড়ির শিকলবাহা খালের পাড়ে পাচারের উদ্দ্যেশে দুটি ইঞ্জিনবোর্টে বিপুল চোলাই মদ নিয়ে বেশ কয়েকজন মাদক কারবারি অপেক্ষা করছে।

    এ সংবাদে সোমবার ভোরে খালের মুখে সোনামিয়া ডক ইয়ার্ডের উত্তর পার্শ্বে অভিযান চালিয়ে ৫ হাজার লিটার চোলাইমদসহ ৫ মাদক কারবারীকে হাতে নাতে আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন ওসি।

    থানা সূত্রে জানা যায়, আটককৃতরা হলেন, রাঙ্গুনিয়া রাইখালী গ্রামের ইদ্রিস এর ছেলে মোহাম্মদ আলী (২৫), বোয়ালখালী চরণদ্বীপ ফকিরখালী গ্রামের মৃত আনসারুল হকের ছেলে মো. ইমরান (৪৫), কর্ণফুলী থানার বাবুল মিয়ার ছেলে নাসির আহমেদ (৩৩), রাঙ্গুনিয়ার পূর্ব সরফভাটা গ্রামের আবু তাহেরের ছেলে মোহাম্মদ ইউনুস (২৫) এবং শিকলবাহা শিকদার বাড়ির আব্দুস সবুর ছেলে মোহাম্মদ হোসেন (২০)।

    একইদিন ভোরে পৃথক অপর অভিযানে ৪০ লিটার চোলাইমদসহ দুই মাদক বিক্রেতাকে আটক করেছে বোয়ালখালী থানা পুলিশ।

    উপজেলার মধ্যম কড়লডেঙ্গা বড়টিলা পাড়ায় অভিযান চালিয়ে মৃত আবুল ফয়েজের ছেলে জানে আলম (৩৫) ও মৃত আব্দুল মোতালেবের ছেলে মো. সৈয়দ প্র.বাচাকে (২৩) আটক করে পুলিশ।

    তাদের কাছে রক্ষিত প্লাস্টিকের বস্তা ভর্তি ৪০লিটার দেশীয় তৈরি চোলাই মদ উদ্ধার করা হয় বলে জানান থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. ইকবাল মাহমুদ।

    বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. নেয়ামত উল্লাহ পিপিএম বলেন, এ ব্যাপারে মাদক নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে।

    বিএম/পি এস/ আরএস