বঙ্গবন্ধু তাঁর জীবন দেশবাসীকে উৎসর্গ করেছেন : ডা.সিরাজুল ইসলাম

    জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী পালন করেছে সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ।

    সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের শোক দিবস পালনে দু পর্বের অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল বঙ্গবন্ধুর পতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন।

    সেন্ট্রাল ফ্লোরিডার ও বিটির ডেইজ ইন হোটেলের বলরুমে বৃহস্পতিবার ১৫ আগষ্ট রাত ৮ টায় শোক দিবসের অনুষ্ঠান শুরু হয়।

    সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টাবৃন্দ , কার্যকরী পরিষদ , মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক প্রদান করেন।

    দ্বিতীয় পর্বে আলোচনায় সভাপতিত্বে করেন , সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের সভাপতি জয়নাল চৌধুরী। সভা পরিচলানা করেন সাবেক ছাত্রনেতা আনোয়ার হোসেন সেন্টু। কোরআন তেলাওয়াত  করেন উপদেষ্টা সৈয়দ মাসুম।

    প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর ব্যাক্তিগত চিকিৎসক মুক্তিযোদ্বা ডা: সিরাজুল ইসলাম বলেন,  বঙ্গবন্ধু এক বিশাল হৃদয়ের মানুষ ছিলেন। তিনি তার পুরোটা জীবনই দেশবাসীকে উৎসর্গ করে গেছেন। আজ সারা দেশে পনের হাজার কোরআন খতম হয়েছে । তিনি বিশ্ব ইতিহাসে ঠিক ই স্থান করে নিবেন ।

    বিশেষ অতিথির বক্তব্যে প্রকৌশলী ইকবাল হায়দার বলেন, ধানমন্ডির পাশাপাশি বাড়িতে থাকায় তাদের পরিবারের সাথে সখ্যতা ছিল । তিনি এক অনন্য মানুষ। হয়ত তিনি ইচ্ছ  করেই তার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেননি। তাকে কেউ মেরে ফেলতে পারে তিনি কল্পনাও করেননি। তিনি খুব সাধারন ভাবে চলাফেরা করতেন । তাকে আল্লাহ জান্নাতের উচ্চ স্তরে স্থান দিবেন ।

    শোক সভায় বঙ্গবন্ধুর জীবনের নানান দিক নিয়ে আলোচনা করেন , সাবেক ছাত্রনেতা ও সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা জালাল চৌধুরী নেপচুন , সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আজিজুর রহমান ও কাজী আফিস সুকন , ডা : আক্তার , সিনিয়র যুগ্ন সম্পাদক সাবেক ছাত্রনেতা নাজিমুল্লাহ লিটন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর কেন্দ্রীয় যুগ্ন বন ও পরিবেশ সম্পাদক সাংবাদিক জুয়েল সাদত প্রমুখ ।

    সভাপতির বক্তব্য জয়নাল চে্ৗধুরী বলেন, বঙ্গবন্ধু আজ সারা বাংলাদেশের মানুষের সাথে মিশে আছেন । সব উন্নয়ন এ দেশের মানুষ সোনার বাংলাকে খুজে পাচেছ । ঢাকা বিশ্ববিদ্যালয়ে শেখ কামালের সাথে তার ব্যাক্তিগত পরিচয়ের নানা স্মৃতি চারন করেন ।

    অনুষ্ঠানের শেষে ডা : সিরাজুল ইসলাম বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সকল এর জন্য মোনাজাত করেন । সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আনোয়ার হোসেন তার সমাপনি বক্তব্য জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে উপস্থিত হওয়ায় ও বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্বা প্রদর্শন করায় সকলকে ধন্যবাদ জানিয়ে সকলকে ডিনারের আহ্বান জানিয়ে অনু্ষ্টানের সমাপ্তি টানেন।

    বিএম…