কক্সবাজার হতে ইয়াবা যাচ্ছে ভোলা,চট্টগ্রামে ধরা

    চট্টগ্রাম মেইল : কক্সবাজার থেকে বড় ইয়াবার চালান নিয়ে চট্টগ্রাম হয়ে ভোলা যাচ্ছে একটি কাভার্ডভ্যান। এমন গোপন সংবাদে অভিযানে নামে র‌্যাবের একটি টিম।

    চট্টগ্রামের কোতোয়ালী থানাধীন মেরিনার্স রোডের ব্রিজঘাট এলাকায় বসানো হয় চেক পোস্ট। বিশেষ তল্লাশীতে প্রায় অর্ধলক্ষ পিস ইয়াবাসহ ধরা পড়েছে তিন মাদক কারবারি। জব্দ করা হয়েছে ইয়াবার চালানে ব্যবহৃত কাভার্ডভ্যানটি (ঢাকা মেট্রো-ট ১৩-৫৩৯৫)ও।

    বুধবার (২১ আগস্ট) ভোররাত তিনটার দিকে ইয়াবার চালানসহ এ তিন কারবারিকে আটক করা হয়।

    আটকৃকৃতরা হলেন, পটুয়াখালী জেলার সিদ্দিরগঞ্জ থানা জালকুড়ি বাসস্ট্যান্ড এলাকার মৃত ইসমাইল খানের ছেলে মো. হাসান খাঁ (২৬), নীলফামারি জেলার কিশোরগঞ্জ থানা বগলাগাড়ি মুন্সিপাড়ার মো. সাইদুল হকের ছেলে মো. মনা মামুদ (২৬) ও ভোলা জেলার বোরহানউদ্দিন থানা কুতুব গ্রামের মীর বাড়ির মৃত হাবিবুর রহমানের ছেলে মো. শিহাব উদ্দিন (৩৫)।

    র‌্যাব-৭ এর সহকারি পরিচালক এএসপি মো. মাশকুর রহমান এসব তথ্য নিশ্চিত করে বাংলাদেশ মেইলকে বলেন, কক্সবাজার থেকে ইয়াবার একটি বড় চালান চট্টগ্রাম হয়ে ভোলা যাচ্ছে সোর্সের এমন তথ্যে বিশেষ চেক পোস্ট স্থাপন করা হয়। বুধবার ভোররাতে একটি কাভার্ডভ্যানের গতিবিধি সন্দেহ হলে গাড়িটি থামিয়ে তল্লাশী করা হয়।

    এসময় দৌড়ে পালানোর চেষ্টা করলে তিনজনকে আটক করা হয়। একজন পালিয়ে যেতে সক্ষম হয়। পরে আককৃতদের তথ্যমতে কাভার্ডভ্যানের ভেতরে বিশেষ চেম্বারে লুকানো অবস্থায় ৪৯ হাজার ২শ ৪০ পিস ইয়াবা উদ্ধার করা যায়।

    প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকৃতরা জানিয়েছে ইয়াবাগুলো পলাতক আসামী মো. মামুদ উল্যাহ প্রকাশ মাহবুব কোপানী (৩০)র কাছ থেকে সংগ্রহ করে জব্দকৃত কাভার্ড ভ্যানের মাধ্যমে অভিনব কৌশলে কক্সবাজার হতে চট্টগ্রামে পাচার করছিল। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ২ কোটি ৪৬ লক্ষ ২০ হাজার টাকা।

    ইয়াবাগুলো বহনের জন্য কাভার্ডভ্যানটি জব্দ করার পাশাপাশি তিন মাদককারবারির বিরুদ্ধে মামলা দায়েরের জন্য নগরীর কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়েছে বললেন র‌্যাবের সহকারী পু্লশি সুপার মো. মাশকুর রহমান।

    বিএম/আরএসপি..