গুরুদাসপুরে বাল্যবিয়ে, মাদক, উত্ত্যক্তের খবর দিলেই এক’শ টাকার ফ্লেক্সিলোড!

    অমর ডি কস্তা, নাটোর প্রতিনিধি : নাটোরের গুরুদাসপুরে ‘বাল্যবিয়ে, মাদক বিক্রেতা ও উত্ত্যক্তকারীদের’ খবর দিতে পারলেই দেওয়া হবে এক’শ টাকার মোবাইল ফ্লেক্সিলোড। সেই সাথে মাস শেষে সর্বোচ্চ খবরদাতাকে দেওয়া হবে শুভেচ্ছা স্মারক।

    অপরাধ প্রবণতা কমাতে আর মানুষের বিবেককে জাগ্রত করতেই স্থানীয় সংগঠন ‘দরিদ্র সংস্থা’ এই ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে।

    দরিদ্র সংস্থার প্রতিষ্ঠাতা নাজমুল হাসান নাহিদ জানান, মূলত দরিদ্র মানুষের কল্যাণে কাজ করতেই দরিদ্র সংস্থা প্রতিষ্ঠা করা হয়। এই সংস্থার পক্ষ থেকে বেশ কয়েকটি জনকল্যাণমুখী উদ্যোগ নিয়ে সফলও হয়েছি আমরা। বর্তমান সমাজে বাল্যবিয়ে, মাদক আর উত্ত্যক্তের হার বেড়ে গেছে। আবার বাল্যবিয়ে নিয়ে একশ্রেণির অসাধু মানুষ বড়-কনে পক্ষকে ভয়-ভীতি দেখিয়ে বাণিজ্যও করছেন। অনেকের ইচ্ছা থাকা স্বত্বেও ভয়ে এসব খবর দিতে পারছেন না।

    তাই খবরদাতার পরিচয় গোপন রেখে পুরস্কার দেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। তিনি আশা প্রকাশ করে বলেন, এই কর্মসূচির মাধ্যমে এসব অপরাধ প্রবণতা কমানো সম্ভব হবে। খবর জানাতে ডায়াল করতে হবে উপজেলা নির্বাহী কর্মকর্তা- ০১৩১৫-১৭১৩৫৪, দরিদ্র সংস্থা-০১৭৫০-৩৩৩৯২৯ ও গুরুদাসপুর থানা-০১৭১৩৩৭৩৮৬০ নম্বরে।

    খোঁজ নিয়ে জানা গেছে, ২০১৭ সালে প্রতিষ্ঠিত সংগঠনটি প্রথমে মানবতার দেওয়াল নামের একটি কর্মসূচি চালু করে। ওই কর্মসূচির আওতায় প্রতিমাসে প্রায় শতাধিক দুস্থ মানুষের হাতে পোশাক তুলে দেওয়া হয়। অল্পদিনে কর্মসূচিটি বেশ জনপ্রিয় হয়ে উঠে। এলাকার বিত্তবানরাও সংগঠনের পাশে দাঁড়ায়।

    তবে এবারের আয়োজনটা একটু ভিন্ন। এলাকার অপরাধ প্রবণতা কমাতে এই ভিন্নধর্মী আয়োজন করেছে সংগঠনটি।

    সংস্থার সভাপতি প্রভাষক মো. মাজেম আলী জানান, সমাজের কল্যাণে আমরা যে উদ্যোগ গ্রহন করেছি তা অব্যহত থাকবে।

    উপজেলা নির্বাহী অফিসার মো. তমাল হোসেন বলেন, এটা খুব ভালো উদ্যোগ। এই উদ্যোগকে আমি ব্যক্তিগতভাবে সাধুবাদ জানাই।

    বিএম…